ব্রেকিং নিউজ

সকাল ১০:৫৩ ঢাকা, মঙ্গলবার  ২৫শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ETV চেয়ারম্যান গ্রেফতার

বেসরকারি টিভি চ্যানেল একুশে টেলিভিশিনের (ইটিভি) চেয়ারম্যান ও সিইও আবদুস সালামকে গ্রেফতার করা হয়েছে।  ক্যান্টনমেন্ট থানায় দায়ের করা পর্ণোগ্রাফীর অ্যাক্টের একটি মামলায় তাকে গ্রেফতার করা হয়। মামলার বাদী কানিজ ফাতেমা (৩০)। একুশে টিভিতে বাদীর অশালীন ছবি প্রকাশ করা হয়েছে বলে অভিযোগ করা হয়েছে। মামলা নম্বর ১৪। মামলায় বাদীর স্বামী শাহজালাল (৩৮) এবং অজ্ঞাত আরো কয়েকজনকেও আসামি করা হয়েছে।

এদিকে মঙ্গলবার তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু সাংবাদিকদের তার গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে বলেন, একুশে টিভির চেয়ারম্যানকে পর্ণোগ্রাফী অ্যাক্টের মামলায় গ্রেফতার করা হয়েছে।
এর আগে  সোমবার রাত সাড়ে ৩টার দিকে কারওয়ান বাজারের ইটিভির নিজ কার্যালয় থেকে বের হয়ে বাসায় যাওয়ার সময় আব্দুস সালামকে ১০/১২ জন ব্যক্তি গাড়িসহ নিয়ে যায়। এ সময় তার গাড়ি চালককে নামিয়ে দেয়া হয়।

ঘটনার বর্ণনা দিয়ে ইটিভির চিফ ফ্যাসিলিটিস কো-অর্ডিনেটর সাঈদ মুন্না জানান, চেয়ারম্যান আবদুস সালাম রাত সাড়ে ৩টার দিকে অফিস থেকে বের হলে ইটিভি কার্যালয়ের সামনে থেকে ডিবি পরিচয়ে কয়েকজন তাকে ধরে নিয়ে যান।
তবে কোথায় তাকে নিয়ে যাওয়া হয়েছে এ বিষয়টি তারা তখন নিশ্চিত হতে পারেননি।
সাঈদ মুন্না বলেন, আমরা ধারণা করছি, ইটিভিতে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারপারসন তারেক রহমানের বক্তব্য প্রচার করায় আবদুস সালামকে আটক করা হয়েছে।
সোমবার ইটিভি’র অনুষ্ঠান ঢাকার কিছু এলাকাসহ দেশের বিভিন্ন স্থান থেকে দেখা যায়নি। ক্যাবল অপারেটররা বিভিন্ন স্থানে ইটিভি’র সম্প্রচার বন্ধ করে দেয়ার পর থেকে অভিযোগ আসে চ্যানেলটির কার্যালয়ে। বিকেলে চ্যানেলটি বন্ধ করে দেয়া হয়েছে- এমন গুজবও রটে যেসব এলাকায় অনুষ্ঠান দেখা যায়নি সেসব এলাকায়।

ঢাকার বড় অংশের ক্যাবল লাইন পরিচালনাকারী একটি প্রতিষ্ঠান কর্তৃপক্ষ জানিয়েছে, চিঠি দিয়ে তাদের জানানো হয়েছে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ইটিভি’র সম্প্রচার করা যাবে না। এদিকে বিকেলে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াও ইটিভি’র সম্প্রচার বন্ধের কথা উল্লেখ করেন।