Press "Enter" to skip to content

খালেদার বিরুদ্ধে কেন মামলা করা যাবে না?

খালেদা জিয়ার বিরুদ্ধে কেন মামলা করা যাবে না? সে বিষয়ে ব্যাখ্যা উপস্থাপন করে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, বেগম জিয়া মহারাণী বা ধোয়া তুলসী পাতা নন, যে তার বিরুদ্ধে মামলা করা যাবে না।’

অপরদিকে তিনি বলেছেন, ‘প্রধান বিচারপতি নাবালক শিশু নন, তিনি স্বাধীনভাবে রায় দেন, স্বেচ্ছায় ছুটিতে যান। তিনি নির্বাহী বিভাগের অধীন নন, সাংবিধানিক পদের অধিকারী এবং তার ওপর কোনো জবরদস্তি চলে না।

বুধবার রাজধানীর তোপখানা রোডে জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ আয়োজিত মানববন্ধনে মন্ত্রী একথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, ‘বেগম খালেদা জিয়া নিজেই নিজের অপরাধে ফেঁসে গেছেন। আদালতের রায় সবার জন্যই প্রযোজ্য। যারা তা মানতে অপারগ তারা গণতন্ত্রে বিশ্বাসী নয়। প্রধান বিচারপতির ওপর জোর খাটানো হচ্ছে, এমন উক্তি তার জন্য অপমানজনক। আদালতের সম্মান বজায় রাখা সকলেরই দায়িত্ব।’

এসময় সিটি কর্পোরেশনের সকল খেলার মাঠ ও বিনোদন কেন্দ্র অবৈধ দখলমুক্ত করা ও সিটি কর্পোরেশনের ‘হোল্ডিং কর’ বৃদ্ধি না করার জন্য জাসদের এ মানববন্ধনে জাসদ নেতাদের মধ্যে আরো বক্তব্য রাখেন মীর হোসাইন আখতার, মুক্তিযোদ্ধা শফিউদ্দিন মোল্লা, শওকত রায়হান, সোহেল আহমেদ প্রমূখ।

Mission News Theme by Compete Themes.