Sheersha Media

ব্রেকিং নিউজ

ভোর ৫:৩৭ ঢাকা, সোমবার  ১০ই ডিসেম্বর ২০১৮ ইং

খালেদা জিয়া
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, ফাইল ফটো

এরশাদ নারীদের সম্মান দিতে জানে না: খালেদা জিয়া

‘সংসদে মহিলারা শো-পিস’- জাপার চেয়ারম্যান এরশাদের এ বক্তব্যের সমালোচনা করে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, ‘যে লোক নারীদের সম্মান দিতে জানে না, তাদের নিয়ে যারা দল করে, তারা কোনো দিনও মানুষকে সম্মান দিতে পারবে না, গণতন্ত্রও আনতে পারবে না। তারা কোনোদিন গণতন্ত্র আনেনি বরং হরণ করেছে’।

তিনি বলেন, স্বঘোষিত বিরোধী দল ও তাদের নেতা, যার বউ হয়েছেন লিডার অব দ্য অপজিশন, বিনা নিবার্চনে লিডার অব দ্য হাউজ কিংবা বিরোধীদলীয় নেতা দুইজনই মহিলা। সেই সংসদে বলা হয়, মহিলা সব শো-পিস। যেখানে জনসংখ্যার ৫০ ভাগ মহিলা রয়েছেন।

সোমবার রাজধানীর গুলশানের একটি হোটেলে বিকল্প ধারা বাংলাদেশ আয়োজিত ইফতার অনুষ্ঠানে খালেদা জিয়া এসব কথা বলেন।

খালেদা জিয়া বলেন, বর্তমান সরকার ‘অনির্বাচিত’। এ অগণতান্ত্রিক ও অনির্বাচিত সরকারের আমলে মহিলারা প্রতিনিয়ত নির্যাতিত ও অত্যাচারিত হচ্ছে। জাতীয় সংসদে মহিলারা অপমানিত হচ্ছে।

গত ২৯ জুন সংসদে এইচ এম এরশাদ রাষ্ট্রীয় ক্ষমতার শীর্ষ পদে থাকা নারীদের ‘শো-পিস’ বলেন। তার এ বক্তব্যে তাৎক্ষণিক তীব্র প্রতিক্রিয়া দেখা দেয়। বিশেষ করে নারী এমপিরা একযোগে সমস্বরে প্রতিবাদ করেন। এইচ এম এরশাদের এই মন্তব্যের জন্য তার স্ত্রী সংসদে বিরোধীদলীয় নেত্রী বেগম রওশন এরশাদ দুঃখ প্রকাশ করে ক্ষমা চান।

ইফতার অনুষ্ঠানে খালেদা জিয়া বলেন, আমরা ব্যালট বাক্স চুরি করে নির্বাচনে জয়ী হতে চাই না। আমরা চাই সুষ্ঠু নির্বাচন করে ঐক্যবদ্ধভাবে কাজ করতে এবং ভবিষ্যতে সুন্দর সম্ভাবনাময় বাংলাদেশ গড়ে তুলতে।  বর্তমান সরকার ভোট ডাকাতি করে ক্ষমতায় এসেছে।

এ সময় খালেদা জিয়া বিভেদ-বিভাজন ভুলে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে বলেন,সত্যিকারভাবে সকলের অংশগ্রহণে দেশে একটা সুষ্ঠু নির্বাচন হতে হবে। সেখানে যারাই জিতবে, তারাই সরকার গঠন করবে। এখানে বিভেদ-বিভাজন নয়, সকল শক্তিকে ঐক্যবদ্ধ করলেই আমরা দেশটাকে সুন্দরভাবে গড়ে তুলতে পারবো। তখনই মুক্তিযুদ্ধের ৩০ লাখ শহীদদের প্রতি আমরা সম্মান দেখাতে পারবো, মুক্তিযুদ্ধে চেতনা বাস্তবায়ন করতে পারব।

বিকল্পধারার সভাপতি অধ্যাপক ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী জাতীয়তাবাদী শক্তির ঐক্যের ডাক দিয়ে বলেন, ‘প্রেসিডেন্ট জিয়া বলতেন, রাজনীতি করতে হলে হৃদয়টাকে বড় করতে হবে। তার এই বক্তব্য হোক রাজনীতির সংকট থেকে উত্তরণে মহামন্ত্র। আসুন আমরা আল্লাহ কাছে সাহায্য চাই।’