Sheersha Media

ব্রেকিং নিউজ

সন্ধ্যা ৭:২৯ ঢাকা, বুধবার  ১৪ই নভেম্বর ২০১৮ ইং

লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান

‘৯ লাখ কোটি টাকা পাচার হয়ে গেছে’ – মাহবুবুর

বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান বলেছেন, গত ৪৪ বছরে বাংলাদেশ থেকে ৯ লাখ কোটি টাকা পাচার হয়ে গেছে। ধনাঢ্য ব্যক্তিরা দ্বৈত নাগরিকত্বের সুযোগে সবকিছু পাচার করছেন।
 
শুক্রবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে জাতীয়তাবাদী সাংস্কৃতিক দল আয়োজিত ‘বাংলাদেশি জাতীয়তাবাদ ও আমাদের সংস্কৃতি’-শীর্ষক এক গোলটেবিল আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন মাহবুব।
 
চলমান ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন প্রসঙ্গে মাহবুবুর রহমান বলেন, নির্বাচনের নামে দেশে রক্তের হোলিখেলা চলছে। সারাদেশে রক্তগঙ্গা বয়ে যাচ্ছে। অথচ তৃণমূলে জনপ্রতিনিধি নির্বাচন করার জন্যই এ নির্বাচন। কিন্তু ভিন্ন দল কিংবা ভিন্ন মতের কেউ এ নির্বাচনে অংশগ্রহণ করলে তাদের গুম-খুন করা হচ্ছে, নির্বাচন থেকে সরিয়ে দেয়া হচ্ছে। উপজেলা, পৌরসভা ও সিটি করপোরেশনের নির্বাচনেও আমরা একই পরিস্থিতি দেখেছি। এ ধরনের সহিংসতাপূর্ণ নির্বাচন দেশবাসী চায় না।
 
মাহবুবুর রহমান বলেন, আমরা কঠিন সময়ের মধ্য দিয়ে চলছি। দুর্নীতি আকাশচুম্বী রূপ পরিগ্রহ করেছে, যা মানুষ আগে কখনো দেখেনি। ব্যাংক লুট হয়ে যাচ্ছে। অভিনব কায়দায় লোপাট হচ্ছে কেন্দ্রীয় ব্যাংকের রিজার্ভও। পৃথিবীতে এ ধরনের অভিনব লুট আমরা আগে দেখেনি।
 
মাহবুবুর রহমান অভিযোগ করে বলেন,আজকে আমাদের দেশ থেকে বিদেশি ব্যাংকে টাকা পাচার হয়ে যাচ্ছে। গত ৪৪ বছরে গোটা দেশ থেকে ৯ লাখ কোটি টাকা পাচার হয়েছে। ধনাঢ্য ব্যক্তিরা আজকে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, মালয়েশিয়া, মরিশাসসহ বিভিন্ন দেশে ‘সেকেন্ড হোম’ কিনছেন। ‘সেকেন্ড হোম’ কেনার হিড়িক পড়ে গেছে। এই একটি প্রথা চালু হয়ে গেছে। তাদের বাংলাদেশ ও অন্য দেশের নাগরিকত্বও রয়েছে। এই সুযোগে তারা দেশ থেকে সবকিছু পাচার করছে।
 
জাতীয়তাবাদী সাংস্কৃতিক দলের সহ-সভাপতি ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক হুমায়ুন কবির বেপারীর সঞ্চালনায় এতে আরো বক্তব্য রাখেন-বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, এনডিপির প্রেসিডিয়াম সদস্য মঞ্জুর হোসেন ঈসা, বাংলাদেশ ন্যাপ ঢাকা মহানগরের সদস্য সচিব শহীদুননবী ডাবলু, ঢাকা মহানগর দক্ষিণ ওলামা দলের সাধারণ সম্পাদক ক্বারী রফিকুল ইসলাম, ছাত্রদলের যুগ্ম-সম্পাদক সেলিনা সুলতানা নিশিতা, জিনাফ সভাপতি মিয়া মো. আনোয়ার, এনডিপির প্রচার সম্পাদক রাজু আহমেদ, পল্টন থানা বিএনপি নেতা আল আমিন বাদশা প্রমুখ।