ব্রেকিং নিউজ

সকাল ১১:০৯ ঢাকা, বুধবার  ২৬শে সেপ্টেম্বর ২০১৮ ইং

৮, ৯ ও ১০ মার্চ সারাদেশে ১৪ দলের পদযাত্রা কর্মসূচি

Like & Share করে অন্যকে জানার সুযোগ দিতে পারেন। দ্রুত সংবাদ পেতে sheershamedia.com এর Page এ Like দিয়ে অ্যাক্টিভ থাকতে পারেন।

 

বিএনপি-জামায়াত জোটের লাগাতার অবরোধ ও হরতালের নামে নাশকতা ও পেট্রোলবোমা হামলা করে মানুষ হত্যার প্রতিবাদে আগামী ৮, ৯ ও ১০ মার্চ সারাদেশে পদযাত্রা কর্মসূচির ঘোষণা দিয়েছে কেন্দ্রীয় ১৪ দল।
আজ শুক্রবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউস্থ (বঙ্গবন্ধু স্কয়ারে) ১৪ দলের গণমিছিল-পূর্ব সমাবেশে এই কর্মসূচির ঘোষণা করেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।
তিনি বলেন, বিএনপি-জামায়াত অবরোধ ও হরতালের নামে নাশকতা ও পেট্রোলবোমা হামলা করে মানুষ হত্যার প্রতিবাদে আগামী ৮, ৯ ও ১০ মার্চ সারাদেশের সকল বিভাগ, মহানগর, জেলা, উপজেলা ও ইউনিয়নে এই পদযাত্রা কর্মসূচির অনুষ্ঠিত হবে।
ঢাকা মহানগর ১৪ দলের সমন্বয়ক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রমের সভাপতিত্বে সমাবেশে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম, বেগম মতিয়া চৌধুরী ও এডভোকেট সাহারা খাতুন, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ প্রমুখ বক্তব্য রাখেন।
নাসিমের বক্তব্যের পরই গণমিছিলটি শুরু হয়। বঙ্গবন্ধু স্কয়ার থেকে শুরু হয়ে জিপিও, পুরানা পল্টন, জাতীয় প্রেসক্লাব, হাইকোর্ট, মৎস্য ভবন মোড় হয়ে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানের শিখা চিরন্তনে গিয়ে মিছিলটি শেষ হয়।
গণমিছিলে আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ, বাংলাদেশ ছাত্রলীগ, যুবমহিলা লীগ, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি, গণতন্ত্রী পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন অংশ গ্রহণ করে।