Sheersha Media

ব্রেকিং নিউজ

দুপুর ১২:৩৮ ঢাকা, রবিবার  ১৮ই নভেম্বর ২০১৮ ইং

‘জয়বাংলা কনসার্ট’

৭ মার্চ আর্মি স্টেডিয়ামে ‘জয়বাংলা কনসার্ট’

আগামী ৭ মার্চ রাজধানীর ‘আর্মি স্টেডিয়ামে’ তৃতীয়বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘জয়বাংলা কনসার্ট’।
এ কনসার্টে তরুণ প্রজন্মের কাছে ঐতিহাসিক ৭ মার্চকে নতুন করে ‘বিপ্লবী’ চেতনায় তুলে ধরার পাশাপাশি মহান মুক্তিযুদ্ধের উত্তাল দিনগুলোতে পরাধীনতা থেকে বাঙালি জাতির মুক্তির প্রেরণা জাগানিয়া গানগুলোর অন্যতম ৫টি গান নতুনভাবে উপস্থাপন করা হবে।

এ সময়ের জনপ্রিয় ব্যান্ড শিল্পীদের কন্ঠে স্বাধীনবাংলা বেতার কেন্দ্র থেকে সম্প্রচারিত সুজেয় শ্যামের রচিত ৫টি গানের নতুন সংস্করণ তরুণ সমাজের কাছে উপস্থাপনের লক্ষ্যে সেন্টার ফর রিসার্চ এন্ড ইনফরমেশনের (সিআরআই) অঙ্গ প্রতিষ্ঠান ইয়ং বাংলা তৃতীয় বারের মতো এ কনসার্টের আয়োজন করেছে।

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের জন্য সুজেয় শ্যামের রচিত সংগীতগুলোর মধ্য থেকে ৫টি দুর্লভ গানের নতুন সংস্করণ এখনকার তরুণ সমাজের সামনে গেয়ে শোনাতে বরাবরের মতো এবারও আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠেয় কনসার্টে অংশ নিচ্ছে ওয়ারফেজ, চিরকুট, আর্বোভাইরাস, লালন, ক্রিপটিক ফেট, নেমেসিস, শিরোনামহীন এবং শূন্য – এই ৮টি ব্যান্ড শিল্পগোষ্ঠির শিল্পীরা।

ছেচল্লিশ বছর আগে একাত্তরের মুক্তিযুদ্ধকালিন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পীদের কন্ঠে সুজেয় শ্যামের লেখা গান মুক্তিযোদ্ধাদের মনোবল বাড়াতে দারুণ উৎসাহ যুগিয়েছিল।

‘ইয়ং বাংলা’ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের দিনটিকে স্মরণ করে গত দু’বছর ধরে এ কনসার্টের আয়োজন করে আসছে। এবারের কনসার্টে ব্যাক স্ক্রীনে থাকবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের সাদা-কালো চিত্রের রঙিন প্রতিফলনের রুপায়ন। এ ছাড়াও সাহস, গর্ব, অনুপ্রেরণা ও বিশ্বাস এই চারটি থিম ব্যাক-গ্রাউন্ড পর্দায় পরিস্ফুটিত হবে বলে সিআরআই পরিচালক সাব্বির বিন শ্যাম জানিয়েছেন।