ব্রেকিং নিউজ

সকাল ১০:০৩ ঢাকা, রবিবার  ২৩শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

৭১ সালের মতো গুম, খুন, গুপ্তহত্যা চলছে

দেশে ১৯৭১ সালের মতো গুম, খুন, গুপ্তহত্যা চলছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, বর্তমানে যারা জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে ক্ষমতায় রয়েছে তারা অনির্বাচিত সরকার। তাই তারা (আওয়ামী লীগ) দেশে এখন ৭১ সালের ন্যায় যে সকল গুম খুন, গুপ্তহত্যা ও রাষ্ট্রীয় সন্ত্রাস চলছে তা নিয়ন্ত্রণ করতে ব্যর্থ হয়েছে। রোববার সকাল ৯টায় মিরপুর শহীদ বুদ্ধিজীবী সমাধিতে শ্রদ্ধা জানাতে এসে তিনি এসব কথা বলেন।সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মির্জা আলমগীর বলেন, বিএনপি জনগণের দাবি আদায়ে গণতান্ত্রিকভাবে আন্দোলন করছে। জনগণকে সঙ্গে নিয়েই এ আন্দোলন সফল হবে। কেননা পৃথিবীর কোনো গণতান্ত্রিক আন্দোলন ব্যর্থ হয়নি। বিএনপির গণতান্ত্রিক আন্দোলনও ব্যর্থ হবে না।

তিনি বলেন, ১৪ ডিসেম্বর আমাদের জাতীয় জীবনে এক শোকাবহ দিন। ১৯৭১-এর মুক্তিযুদ্ধের শেষ লগ্নে হানাদার বাহিনীর দোসররা এদেশের শ্রেষ্ঠ সন্তানদের বেছে বেছে হত্যা করেছিলো। পৈশাচিক সে হত্যাকাণ্ড জাতির জীবনে সৃষ্টি করেছিলো এক গভীর ক্ষত। শহীদ বুদ্ধিজীবীরা স্বপ্ন দেখেছিলেন একটি সমৃদ্ধ বাংলাদেশ, যার আদর্শ হবে গণতন্ত্র। তাদের সেই স্বপ্ন পূরণে আমাদের আজকে আবারো ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

তিনি আরো বলেন, শহীদ বুদ্ধিজীবীরা যে স্বপ্ন পূরণের জন্য এদেশ স্বাধীন করেছিল আজ আওয়ামী লীগ তা ধূলিসাৎ করে দিচ্ছে। বিএনপি জনগণকে সঙ্গে নিয়ে বুদ্ধিজীবীদের আত্মত্যাগের লক্ষ্য পূরণে কাজ করে যাচ্ছে।