Sheersha Media

ব্রেকিং নিউজ

বিকাল ৩:২৭ ঢাকা, সোমবার  ১৯শে নভেম্বর ২০১৮ ইং

মির্জা ফখরুল ইসলাম আলমগীর
মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ফাইল ফটো

‘৫ জানুয়ারি ভোটের নামে তামাশা করা হয়েছে’

বর্তমান সরকার গণতন্ত্র ধ্বংসকারী সরকার মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ২০১৪ সালের ৫ জানুয়ারি জাতির সঙ্গে তামাশা করা হয়েছে।

তিনি বলেন, বর্তমান সরকার গণতান্ত্রিক সরকার নয়, গণতন্ত্র ধ্বংস করার সরকার। আজ গোটা দেশে গণতন্ত্রহীনতার সংস্কৃতি লালন করা হচ্ছে।

শুক্রবার দুপুরে ব্যক্তিগত সফরে রংপুরে এসে পর্যটন মোটেলে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে বিএনপি মহাসচিব এসব কথা বলেন।

তিনি বলেন, ‘ভোটের নামে ২০১৪ সালের ৫ জানুয়ারি জাতির সঙ্গে তামাশা করা হয়েছে। ওইদিনের  নির্বাচনের পর থেকে গণতন্ত্রকে ক্রমাগত ধ্বংস করা হয়েছে।’

নির্বাচন কমিশন গঠনের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নে মির্জা ফখরুল বলেন, ‘যারা নির্বাচন কমিশন গঠনে আইন করবেন তারা তো জনগণের দ্বারা নির্বাচিত সরকার নয়। তাই বিএনপি নির্বাচন কমিশন গঠনে আইন প্রণয়নের দাবি জানায়নি। নিরপেক্ষ সার্চ কমিটি দিয়ে কমিশন গঠনের প্রস্তাব দিয়েছে।’

তিনি অভিযোগ করে বলেন, ২০০৮ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকে বিএনপির ওপর নানাভাবে নির্যাতন চালিয়েছে যাতে বিএনপি ক্ষমতায় আসতে না পারে।

এছাড়া নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশেনের নির্বাচন বিএনপির আন্দোলনের ফসল বলেও দাবি করেন বিএনপি মহাসচিব।

এর আগে ঢাকা থেকে বিমানযোগে সৈয়দপুরে অবতরণ শেষে সড়ক পথে পর্যটন মোটেলে যাত্রাবিরতি দেন তিনি।

এসময় বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও সাবেক সংসদ সদস্য নূর মোহাম্মদ মণ্ডল, কেন্দ্রীয় বিএনপির সদস্য শাহিদা রহমান জোৎস্না, সদর উপজেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট শফি কামাল, যুবদল নেতা রইচ আহম্মেদ, ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাবেক সহ-সভাপতি মাহফুজ-উন-নবী ডনসহ বিভিন্ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে মিঠাপুকুর উপজেলার বলদীপুকুরে এক বিয়ের অনুষ্ঠানে যোগ দেন মির্জা ফখরুল।