Sheersha Media

ব্রেকিং নিউজ

সকাল ৬:০৪ ঢাকা, বুধবার  ১৪ই নভেম্বর ২০১৮ ইং

মির্জা ফখরুল ইসলাম আলমগীর
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

৫ জানুয়ারিকে ‘গণতন্ত্র হত্যা দিবস’ হিসেবে পালনে সমাবেশের ডাক বিএনপির

৫ জানুয়ারিকে ‘গণতন্ত্র হত্যা দিবস’ উল্লেখ করে এদিন রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানসহ সারা দেশে জেলায় জেলায় জনসভা করার ঘোষণা দিয়েছে বিএনপি।

শনিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে যৌথসভা শেষে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এছাড়া ১৯ জানুয়ারি দলের প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমানের ৮০তম জন্মবার্ষিকী জন্মদিন পালন করবে দলটি।

৫ জানুয়ারির জনসভা ও ১৯ জানুয়ারি দলের প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমানের ৮০তম জন্মবার্ষিকী জন্মদিন পালনে ঢাকার সঙ্গে সারা দেশের জেলা কমিটিকে কর্মসূচি পালনের জন্য অনুরোধ জানানো হয়েছে।

মির্জা ফখরুল বলেন, ৫ জানুয়ারি ‘গণতন্ত্র হত্যা দিবস’ উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার জন্য কর্তৃপক্ষের কাছে অনুমতি চাওয়া হয়েছে। আশা করি সরকার তার অনুমতি দেবে। জনসভাকে সফল করে গণতন্ত্রকে নিয়মতান্ত্রিকভাবে চালাতে সরকার অবদান রাখবেন।

তিনি বলেন, দেশে গণতন্ত্র ফিরিয়ে আনা না হলে জঙ্গিবাদ, উগ্রবাদ মাথা চাড়া দিয়ে ভয়াবহ পরিবেশ সৃষ্টি করবে। গণতান্ত্রিক পরিবেশ সৃষ্টির জন্য কালবিলম্ব না করে এখনই আলোচনায় বসতে হবে। না হলে যে আশঙ্কা দেখা দিয়েছে, এতে জঙ্গিবাদ ঠেকানো কঠিন হয়ে পড়বে। এসময় আলোচনায় বসতে সরকারের প্রতি আহ্বান জানান ফখরুল।