ব্রেকিং নিউজ

সকাল ৭:৫৫ ঢাকা, বৃহস্পতিবার  ১৮ই জানুয়ারি ২০১৮ ইং

ইকবাল সোবহান
ইকবাল সোবহান

‘৫৭ ধারার অপব্যবহারে গণমাধ্যম চাপে’ – ইকবাল সোবহান

প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেছেন, ৫৭ ধারার অপব্যবহারের ফলে মুক্ত ও স্বাধীন গণমাধ্যমে চাপ বা প্রতিবন্ধকতা সৃষ্টি হচ্ছে।

আজ রোববার বগুড়া প্রেসক্লাব মিলনায়তনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। বগুড়া সাংবাদিক ইউনিয়ন (বিইউজে) এই সভার আয়োজন করে।

ইকবাল সোবহান চৌধুরী বলেন, এপর্যন্ত দেশের বিভিন্নস্থানে এই ধারায় যেসব মামলা হয়েছে তার কোনটিই সরকার করেনি। ব্যক্তি পর্যায়ে এই ধারার অপব্যবহার করে মামলা করা হচ্ছে। যে-ই এই ধারায় মামলা করুক, এতে সংবাদ কর্মীসহ মুক্ত চিন্তার মানুষ হয়রানির শিকার হচ্ছেন।

বিইউজে সভাপতি আমজাদ হোসেন মিন্টুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জে এম রউফের সঞ্চালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন, বগুড়া প্রেসক্লাবের সভাপতি মোজাম্মেল হক লালু, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সহ-সভাপতি প্রদীপ ভট্টাচার্য্য শংকর, যুগ্ম মহাসচিব জি এম সজল, বগুড়া প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মাহমুদুল আলম নয়ন, বর্তমান সাধারণ সম্পাদক আরিফ রেহমান প্রমুখ।

নবম ওয়েজ বোর্ড গঠনের জন্য মাননীয় প্রধানমন্ত্রী নীতিগত সম্মতি দিয়েছেন জানিয়ে ইকবাল সোবহান চৌধুরী বলেন, অচিরেই তা গেজেট আকারে প্রকাশ হবে। এই ওয়েজ বোর্ডে ইলেক্ট্রনিক মিডিয়াকেও সংযুক্ত করার উদ্যোগ নেওয়া হয়েছে।

পরে তিনি বগুড়া প্রেসক্লাবের জন্য প্রধানমন্ত্রী প্রদত্ত জায়গা পরিদর্শন এবং বগুড়া থেকে প্রকাশিত দৈনিক চাঁদনী বাজার পত্রিকার ছাপাখানা পরিদর্শন করেন