Sheersha Media

ব্রেকিং নিউজ

সকাল ৭:৩১ ঢাকা, বুধবার  ২১শে নভেম্বর ২০১৮ ইং

৪ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে ভারত

বাংলাদেশের বিপক্ষে ৪ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে ভারত। রাহানের পরিবর্তে দলে জাযগা পাওয়া রাইডু কোনো রান না করেই রুবেলের বলে আউট হয়ে গেছেন। এর আগে শেখর ধাওয়ানকে আউট করে নিজের দ্বিতীয় উইকেট তুলে নেন নাসির হোসেন। বিরাট কোহলির পর বাংলাদেশের বিপক্ষে প্রথম অর্ধশতক করা শেখর ধাওয়ানকে আউট করেন তিনি। ৫৩ রান করা ধাওয়ান উইকেট রক্ষক লিটনের হাতে ধরা পড়েন। এর আগে ৭৪ রানের এক বিপদজনক জুটি ভাঙেন নাসির হোসেন। বিরাট কোহলিকে লেগ বিফোরের ফাঁদে ফেলে সাজঘরে পাঠান নাসির। আউট হওয়ার আগে ব্যক্তিগত ২৩ রান সংগ্রহ করেন কোহলি।

রোববার মিরপুরে শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় একদিনের আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ভারত। ব্যাট করতে নেমে দলীয় ও ব্যক্তিগত শূন্য রানে  মুস্তাফিজের বলে সাব্বিরের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে যান রোহিত শর্মা। পরে শেখর ধাওয়ান কোহলিকে সঙ্গে নিয়ে ৭৪ রানের জুটি গড়েন।

শেষ খবর পাওয়া পর্যন্ত ২২ ওভারে ৪ উইকেট হারিয়ে ১১০ রান সংগ্রহ করেছে তারা। ধোনি ২৭ এবং রায়না ০ রান নিয়ে ব্যাট করছেন।

আজও চার পেসার নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। তবে বাংলাদেশ দলে আজ কোনো পরিবর্তন নেই। ভারতীয় দলে এসেছে তিনটি পরিবর্তন। দ্বিতীয় ওয়ানডে থেকে বাদ পড়েছেন আজিঙ্কা রাহানে, উমেশ যাদব এবং মোহিত শর্মা। দলে নতুন যুক্ত হয়েছেন আম্বাতি রাইডু, অক্ষয় প্যাটেল ও ধাওয়াল কুরকারনি।
এরই মধ্যে প্রথম ম্যাচে জয় পেয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে টাইগাররা। আজ হারলেই সিরিজ শেষ হয়ে যাবে ভারতের।
আর ম্যাচটি জিততে পারলেই ইতিহাসে প্রথমবারের মতো ভারতকে দ্বিপক্ষীয় সিরিজে হারানোর স্বাদ পাবে বাংলাদেশ।
বাংলাদেশ দল: তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন কুমার দাশ, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, সাব্বির রহমান, নাসির হোসেন, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন ও তাসকিন আহমেদ।
ভারত দল: শিখর ধাওয়ান, রোহিত শর্মা, বিরাট কোহলি, আম্বাতি রাইডু, সুরেশ রায়না, মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক ও উইকেটরক্ষক), রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষয় প্যাটেল, ভুবনেশ্বর কুমার ও ধাওয়াল কুরকারনি।