ব্রেকিং নিউজ

রাত ৪:৫২ ঢাকা, সোমবার  ২৪শে সেপ্টেম্বর ২০১৮ ইং

২,৭০,০০,০০০ টাকা বেতনের প্রস্তাব

ভারতের জয়পুরের আস্থা আগরওয়াল নামের এক ফেসবুক ব্যবহারকারী সম্প্রতি দুই কোটি দশ লাখ রুপি ( যা বাংলাদেশি ২ কোটি ৭০ লক্ষ টাকার বেশী )  বেতনের প্রস্তাব পেয়েছেন খোদ ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গের কাছ থেকে।

গত ২০০৯ সাল থেকে ফেসবুক ব্যবহার করেন আস্থা আগরওয়াল। জুনিয়র অলিম্পিয়াডে যোগ দিতে গিয়ে কিছু বন্ধু হয় তার, আর সেই বন্ধুদের সঙ্গে যোগাযোগ রাখার জন্যই তিনি খুলেছিলেন ফেসবুক অ্যাকাউন্ট। কিন্তু তখনও কি তিনি জানতেন যে, জুকারবার্গের তালিকায় তার নাম থাকবে। চলতি বছরের মে মাসে ক্যালিফোর্নিয়ার ফেসবুক সদরদপ্তরের সামার ইন্টার্নশিপের জন্য গিয়েছিলেন তিনি।

ফেসবুকের সদরদপ্তরে দুই মাস ইন্টার্নশিপের পর ফেসবুক থেকে সফটওয়্যার প্রকৌশলী হিসেবে চাকরির প্রস্তাব পান তিনি। চাকরির প্রস্তাব পাওয়ার পর তিনি খুঁজতে গিয়ে জানতে পারলেন, জুকারবার্গের দেয়া সমস্ত চাকরির প্রস্তাবের মধ্যে তার বেতনই সর্বাধিক। মুম্বাই আইআইটি থেকে অস্টম সেমিস্টার শেষ করেই তবে আগামী বছরের অক্টোবর নাগাদ ফেসবুকের নিয়মিত কর্মী হিসেবে যোগ দেবেন আস্থা আগরওয়াল।

তবে আস্থার জন্য আরও চমকপ্রদ খবর হলো, চাকরিতে জয়েন করার সঙ্গে সঙ্গেই তিনি পাবেন বোনাস। কারণ আগামী বছরের অক্টোবর নাগাদ মুসলিম রীতির ঈদ এবং হিন্দু রীতির পূজার বোনাস দুটোই ফেসবুক কর্তৃপক্ষ তাকে দেবে।