ব্রেকিং নিউজ

সকাল ৮:৫৬ ঢাকা, মঙ্গলবার  ১৪ই আগস্ট ২০১৮ ইং

ফাইল ফটো

২০ দলীয় জোট জাতির জন্য ‘বিষ ফোঁড়া’ :প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটভুক্ত ২০টি দলের সবগুলোই জাতির জন্য ‘বিষ ফোঁড়া’। এতে কোনো সন্দেহ নেই যে, তারা দেশের শান্তি ও অগ্রগতি চায় না।
তিনি বলেন, ‘বিএনপি নেতৃত্বাধীন জোটে বেশীর ভাগ দলই স্বাধীনতা বিরোধী শক্তি। বিএনপি নেত্রীর জনসমাবেশে যুদ্ধাপরাধীদের মুক্তি চেয়ে স্লোগান দেয়া হয়। আপনারা যদি তাদের সমাবেশের দিকে নজর দেন, তাহলেই দেখতে পাবেন, তারা স্বাধীনতার পক্ষের নাকি বিপক্ষের শক্তি।’
আওয়ামী লীগের যুব ফ্রন্ট যুব লীগের ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত বিশাল যুব সমাবেশে আজ তিনি এসব কথা বলেন।
গত ৫ জানুয়ারির নির্বাচন ভণ্ডুল করতে বিএনপি’র নেতৃত্বে ধ্বংসযজ্ঞ এবং সাধারণ নিরীহ লোকদের হত্যার কথা উল্লেখ করে শেখ হাসিনা বলেন, নিরীহ জনগণের বিরুদ্ধে এই অপরাধ সংঘটনের জন্য বিএনপি নেত্রীকে একদিন অবশ্যই দায় বহন করতে হবে।
যুবলীগের সভাপতি ওমর ফারুক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সমাবেশে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. আ. আ. ম. স. আরেফিন সিদ্দিক, যুবলীগের সাবেক সভাপতি জাহাঙ্গীর কবির নানক, এমপি ও সাধারণ সম্পাদক হারুন-অর রশিদ বক্তৃতা করেন।
শেখ হাসিনা দেশের স্বার্থে অতীতের মতো ভবিষ্যতে যে কোনো ধরনের ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকতে এবং সকল ধরনের বদনাম থেকে মুক্ত থেকে সংগঠনকে শক্তিশালী করে গড়ে তোলার আহবান জানান।
তিনি বলেন, যুবলীগ স্বাধীনতা যুদ্ধে এবং ১৯৭৫-এর পরে গণতন্ত্র পুনরুদ্ধারের সকল আন্দোলনে সম্মুখ সারিতে ছিল। এ জন্য আগামী দিনে দেশের জন্য লড়াই-সংগ্রামে সংগঠনের নেতা-কর্মীদের প্রস্তুত থাকতে হবে।
তিনি বলেন, যুবকরা ও দেশবাসী ঐক্যবদ্ধ থাকায় ২০১৪ সালে জানুয়ারি দেশের গণতন্ত্র ভণ্ডুল করতে পারেনি।
শেখ হাসিনা বলেন, স্বাধীনতার পর সকল যুবককে জাতি গঠনের কার্যক্রমে অংশগ্রহণ নিশ্চিত করতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭২ সালে যুবলীগ গঠন করেন।
তিনি বলেন, স্বাধীনতা যুদ্ধসহ সকল জাতীয় কার্যক্রমে দেশের যুবকদের অবদান রয়েছে। এ জন্য স্বাধীনতা বিরোধী শক্তি যুবকদের প্রতি অত্যন্ত ক্ষিপ্ত।
তিনি বলেন, তারা যুবলীগের প্রতিষ্ঠাতা সভাপতি জনপ্রিয় যুবনেতা শেখ ফজলুল হক মনিকে ১৯৭৫ সালের ১৫ আগস্ট হত্যা করে। এই ভয়াবহ হত্যাকাণ্ডের পর দেশব্যাপী যুব নেতাদের ওপর নির্যাতন চালানো হয় এবং তাদের হত্যা করা হয়।

Like & share করে অন্যকে দেখার সুযোগ দিন