Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ৮:১৪ ঢাকা, বৃহস্পতিবার  ১৫ই নভেম্বর ২০১৮ ইং

মন্ত্রিপরিষদ সচিব এম. মোশাররফ হোসেন ভূঁইয়া 'ফাইল ফটো'

২০৪১ সালে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা সম্ভব

সুশাসন প্রতিষ্ঠার মাধ্যমেই ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালে উন্নত দেশের মর্যাদা লাভ করে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা সম্ভব।
মন্ত্রিপরিষদ সচিব এম. মোশাররফ হোসেন ভূঁইয়া আজ রাজধানীর শাহবাগে বিসিএস প্রশাসন একাডেমীতে ‘জাতীয় ন্যায়পরায়ণতা কৌশল’ বিষয়ে প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
তিনি বলেন, সুশাসন প্রতিষ্ঠায় দুর্নীতির বিরুদ্ধে লড়াই একটি গুরুত্বপূর্ণ বিষয়। জনগণের মাঝে দ্রুত সেবা পৌঁছে দেয়ার মাধ্যমে দুর্নীতিমুক্ত ও সততাভিত্তিক প্রশাসন গড়ে তোলার সবচেয়ে ভাল উপায়।
মোশাররফ হোসেন ভূঁইয়া বলেন, দুর্নীতি প্রশমন ও সুশাসন প্রতিষ্ঠায় সরকার অঙ্গীকারবদ্ধ। সরকারের এই লক্ষ্য বাস্তবায়নের মাধ্যমে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠায় তিনি সকলকে আন্তরিকতার সঙ্গে কাজ করার আহবান জানান।
বিসিএস প্রশাসন একাডেমীর রেক্টর মো. সোহরাব হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন জণপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. কামাল আব্দুল নাসের, মন্ত্রিপরিষদ বিভাগের ভারপ্রাপ্ত সচিব (সমন্বয় এবং সংস্কার) মো. নজরুল ইসলাম ও বাংলাদেশে জাইকা’র চিফ রিপ্রেজেন্টেটিভ মিকাইও হাতায়েদা। কোর্স পরিচালক আব্দুর রৌফ চৌধুরী অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা দেন।
দুর্নীতিমুক্ত সমাজ প্রতিষ্ঠায় সকলকে কাজ করার আহবান জানিয়ে ড. কামাল আব্দুল নাসের বলেন, দুর্নীতি প্রতিরোধে বাংলাদেশ স্বাক্ষরকারী দেশ। দুর্নীতি একেবারে নির্মূল করা কঠিন হলেও দুর্নীতির বিরুদ্ধে সরকারের অবস্থান অত্যন্ত স্পষ্ট।
তিনি বলেন, স্বচ্ছতা ও জবাবদিহিতার ভিত্তিতে সুশাসন প্রতিষ্ঠায় সরকার অঙ্গীকারবদ্ধ। প্রশাসনের সকল স্তরে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার মাধ্যমে ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে একটি সমৃদ্ধশালী মধ্যমআয়ের দেশে পরিণত করতে তিনি সকলকে কাজ করার আহবান জানান।