ব্রেকিং নিউজ

রাত ১১:৫১ ঢাকা, সোমবার  ১২ই নভেম্বর ২০১৮ ইং

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ
আসন্ন জেএসসি ও সমমান পরীক্ষা-২০১৮ উপলক্ষে জাতীয় মনিটরিং এবং আইন-শৃঙ্খলা সংক্রান্ত কমিটির সভা।

১ নভেম্বর থেকে জেএসসি পরীক্ষা : শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, আগামী ১ নভেম্বর থেকে সারাদেশে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও সমমান পরীক্ষা-২০১৮ অনুষ্ঠানে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। প্রতিবছরের ন্যায় নির্ধারিত সময়ে আগামী ১ নভেম্বর জেএসসি পরীক্ষা শুরু হবে।

আজ সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে আসন্ন জেএসসি ও সমমান পরীক্ষা-২০১৮ উপলক্ষে জাতীয় মনিটরিং এবং আইন-শৃঙ্খলা সংক্রান্ত কমিটির এক সভায় সভাপতিত্বকালে তিনি এ কথা জানান।

নুরুল ইসলাম নাহিদ বলেন, পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠানের লক্ষ্যে শিক্ষা মন্ত্রণায়ের আওতাধীন শিক্ষা বোর্ডসমূহ, মাঠ প্রশাসন এবং আইনশৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় পদক্ষেপ সম্পন্ন করেছে। নির্ভেজাল, প্রশ্নফাঁসমুক্ত, নকলমুক্ত ও শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা অনুষ্ঠানে যা যা করা দরকার, সরকারের পক্ষ থেকে সেসব ব্যবস্থা নেয়া হয়েছে।

আইন-শৃঙ্খলা বাহিনী সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করে যাচ্ছে উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষা বোর্ডসমূহ এবং মাঠ প্রশাসনসহ সংশ্লিষ্ট সকল সংস্থা প্রস্তুতি গ্রহণ করেছে।

শিক্ষামন্ত্রী বলেন, পরীক্ষা শুরুর ৩০ মিনিট পূর্বে অবশ্যই পরীক্ষার্থীদেরকে পরীক্ষা কক্ষে আসন গ্রহণ করতে হবে। পরীক্ষা শুরুর ২৫ মিনিট আগে এসএমএসের মাধ্যমে কোন সেটে পরীক্ষা হবে তা কেন্দ্র সচিবকে জানানো হবে।

তিনি বলেন, মিথ্যাচার বা প্রশ্ন ফাঁসের গুজব ছড়ালে কেউ রেহাই পাবে না। শিক্ষা মন্ত্রণালয়সহ আইনশৃঙ্খলা বাহিনী এ ব্যাপারে কঠোর অবস্থানে থাকবে।

সভায় শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব ড. মাহামুদ-উল হক, মো. জাবেদ আহমেদ ও নাজমুল হক খান এবং কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব এ কে এম জাকির হোসেন ভূঞা উপস্থিত ছিলেন।

পুলিশ, র‌্যাব ও বিভিন্ন গোয়েন্দা সংস্থার প্রতিনিধিগণসহ মন্ত্রিপরিষদ বিভাগ, জনপ্রশাসন মন্ত্রণালয়, জননিরাপত্তা বিভাগ, তথ্য মন্ত্রণালয় এবং তথ্য ও যোগাযোগপ্রযুক্তি মন্ত্রণালয়ের কর্মকর্তাগণ বৈঠকে অংশগ্রহণ করেন।

FOLLOW US: