শীর্ষ মিডিয়া

ব্রেকিং নিউজ

ভোর ৫:৩০ ঢাকা, শনিবার  ১৫ই ডিসেম্বর ২০১৮ ইং

আইনজীবী ঐক্যফ্রন্টের আহ্বায়ক অ্যাডভোকেট জয়নুল আবেদীন
সংগৃহীত ছবি

১৭ নভেম্বর সমাবেশ করবে আইনজীবী ঐক্যফ্রন্ট

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তিসহ বিভিন্ন দাবিতে আগামী ১৭ নভেম্বর দেশের সকল আইনজীবীদের নিয়ে সমাবেশ করার সিদ্ধান্ত নিয়েছে জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্ট।

সোমবার জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্টের আহ্বায়ক অ্যাডভোকেট জয়নুল আবেদীন সমাবেশের এ তথ্য গণমাধ্যমকে নিশ্চিত করেন।

তিনি বলেন, দেশের সব আইনজীবী সমিতির আইনজীবীদের নিয়ে আগামী শনিবার (১৭ নভেম্বর) সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে সকাল ৯টায় সমাবেশ অনুষ্ঠিত হবে। আমাদের পূর্বের ঘোষিত ৭ দফা দাবি আদায়ের লক্ষ্য নিয়ে এই সমাবেশে প্রধান অতিথি হিসেবে ঐক্যফ্রন্টে নেতা ড. কামাল হোসেন উপস্থিত থাকবেন।

অ্যাডভোকেট মো. ফারুক হোসেন বলেন, গত ১০ নভেম্বর জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্টের এক বৈঠকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তিসহ ৭ দফা লক্ষ্য নির্ধারণী দাবি গৃহীত হয়।

এসব দাবির মধ্যে রয়েছে- ১. নিরপেক্ষ ও নির্দলীয় সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচন দেয়া ২. নির্বাচন কমিশন পুনর্গঠন করে স্বাধীনভাবে কাজ করার ব্যবস্থা করা ৩. খালেদা জিয়া, তারেক রহমান ও বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা ও গায়েবি মামলা প্রত্যাহার করা ৪. দেশে আইনের শাসন, বিচারব্যবস্থার স্বাধীনতাসহ অবাধ সভা-সমাবেশের অধিকার প্রতিষ্ঠায় কার্যকরী ব্যবস্থা গ্রহণ ৫. ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ সহ সব কালো আইন বাতিল ৬. একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ইভিএম পদ্ধতি বাতিল এবং বিচারিক ক্ষমতাসহ সেনাবাহিনী মোতায়েন করা এবং ৭. আইনজীবীদের বিরুদ্ধে দায়েরকৃত যে কোনো অভিযোগের তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কোনো আইনজীবীকে গ্রেফতার থেকে বিরত থাকা ও ব্যারিস্টার মইনুল হোসেনকে মুক্তি দেয়া।