ব্রেকিং নিউজ

সকাল ৬:৪৭ ঢাকা, মঙ্গলবার  ২৫শে সেপ্টেম্বর ২০১৮ ইং

১৬ ফেব্রুয়ারি আসছি, খালেদাকে-নৌমন্ত্রী

Like & Share করে অন্যকে জানার সুযোগ দিতে পারেন। দ্রুত সংবাদ পেতে sheershamedia.com এর Page এ Like দিয়ে অ্যাক্টিভ থাকতে পারেন।

 

খালেদা জিয়াকে উদ্দেশ্যে করে নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, ‘আপনি প্রস্তুত থাকুন, আমরা ১৬ তারিখ আপনার সঙ্গে সাক্ষাত করতে আসছি।’ বুধবার রাজধানীতে শাহবাগ চত্বরে হরতাল-অবরোধের বিরুদ্ধে শ্রমিক-কর্মচারী-পেশাজীবী-মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদ আয়োজিত এক প্রতিবাদ সমাবেশে সভাপতির বক্তব্যে নৌমন্ত্রী এ কথা বলেন।

সমাবেশে থেকে খালেদা জিয়াকে উদ্দেশ্যে তিনি বলেন, ‘আপনি শ্রমিকদের চেনেন না। পেট্রলবোমা মেরে মানুষ হত্যা করা খালেদাকে শ্রমিকরা নাকে তেল দিয়ে ঘুমাতে দেবে না। ‘অবরোধ ডেকে নিজেই অবরুদ্ধ হয়ে আছেন। বাংলার মানুষ খালেদা জিয়ার কথা শোনে না। খালেদা জিয়ার নেতৃত্বে পাকিস্তানি দালালরা শ্রমিকদের হত্যা করে রক্তের মধ্যে দিয়ে ক্ষমতায় যেতে চায়, কিন্তু তাদের সে স্বপ্ন কখনোই পূরণ হবে না।

এ প্রতিবাদ সভায় জানানো হয় তিনি সমন্বয় পরিষদের আহ্বায়ক। পরিষদের পক্ষ থেকে অন্যান্য কর্মসূচির পাশাপাশি ১৬ ফেব্রুয়ারি বেলা ১১টায় খালেদা জিয়ার কার্যালয় অভিমুখে যাত্রা করার কথা জানানো হয়। এ ছাড়াও সমাবেশে আগামী ১৩ ফেব্রুয়ারি রংপুর ও বগুড়া বিভাগে সভা করা হবে। ১৫ ফেব্রুয়ারি সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবের সামনে মোমবাতি প্রজ্জ্বলন এবং ১৮ ফেব্রুয়ারি মতিঝিলের শাপলা চত্বর থেকে জাতীয় পতাকা মিছিলের কর্মসূচি ঘোষণা করেন নৌ-পরিবহন মন্ত্রী।

শাহাজান খান বলেন, ‘আপনি ঘুঘু দেখেছেন, ফাঁদ দেখেননি। শ্রমিকরা জীবন বাঁচানোর যুদ্ধে নেমেছে। হরতাল, পেট্রলবোমা বন্ধ না হওয়া পর্যন্ত শ্রমিকদের এ যুদ্ধ চলবে।’ তিনি বলেন, সাচ্চা পাকিস্তানিদের তালিকা করা হচ্ছে। তাদের চিহ্নিত করে পাকিস্তানে পাঠানো হবে।

নৌ-পরিবহন মন্ত্রী বলেন, ‘তাদের সন্ত্রাসী কর্মকাণ্ডের সঙ্গে জনগণের কোনো সম্পর্ক নেই। ২০ দলের বিষাক্ত ছোঁবলে দেশের মানুষ অতিষ্ঠ হয়ে উঠেছে। শ্রমিকেরা ২০ দলের হরতাল-অবরোধ প্রত্যাহার না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাবেন না।

‘পেট্রলবোমা মেরে শ্রমিক ও নিরীহ মানুষ হত্যাসহ জ্বালাও পোড়াও’-এর প্রতিবাদে শ্রমিক কর্মচারী পেশাজীবী সমন্বয় পরিষদ এই সমাবেশের আয়োজন করে।প্রতিবাদ সমাবেশের পরে এক বি‌ক্ষোভ মিছিল শাহবাগ চত্বর থেকে বের হয়ে বাংলা মটরে এসে শেষ হয়।

সমাবেশে জেড এম কামরুল আনামের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন সাংসদ শিরীন আখতার, মুক্তিযোদ্ধা সংসদের চেয়ারম্যান হেলাল মোর্শেদ খান , ভাইস চেয়ারম্যান ইসমত কাদির গামা, শ্রমিকনেতা ওসমান আলী প্রমুখ।