ব্রেকিং নিউজ

রাত ৯:৪৫ ঢাকা, বৃহস্পতিবার  ১৯শে জুলাই ২০১৮ ইং

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম
স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম, ফাইল ফটো

‘১৪ দলীয় সরকার ক্ষমতায় না এলে দেশ অন্ধকার’

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, আগামী নির্বাচনে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি ক্ষমতায় না এলে দেশে আবারও জঙ্গিবাদের উত্থান হবে।

তিনি বলেন, আগামী নির্বাচনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় সরকার যদি ক্ষমতায় না আসে তাহলে দেশ আবার অন্ধকারে নিমজ্জিত হবে। হাওয়া ভবন পুণ প্রতিষ্ঠিত হবে, আলোকিত দেশ অন্ধকারে নিমজ্জিত হবে।

নাসিম আজ বুধবার বিকেলে সিরাজগঞ্জের কাজিপুর আর্দশ একাডেমি মাঠে সমাজকল্যাণ মন্ত্রনালয়ের ‘বাংলাদেশের প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন’ প্রকল্পের আওতায় ৬টি আদি পেশায় নিয়োজিত ব্যক্তিদের ‘অন দ্যা জব প্রশিক্ষণ’ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন।

মোহাম্মদ নাসিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার একদিকে মহাকাশ জয়ের কাজ করছে, অন্যদিকে প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে যুগান্তকারী পদক্ষেপ গ্রহন করেছে। শেখ হাসিনা দেশ ও জনগণকে আলোকিত করেছেন। জঙ্গিবাদ দমন করে দেশে শান্তি প্রতিষ্ঠা করেছেন।

বিএনপিকে নির্বাচনে আসার আহবান জানিয়ে তিনি বলেন, আইনী প্রক্রিয়ায় খালেদা জিয়াকে মুক্ত করে তাকে সাথে নিয়েই আপনারা নির্বাচনে আসুন। জনগণ সিদ্ধান্ত নেবে, কারা ক্ষমতায় আসবে। আওয়ামী লীগ নির্বাচনের জন্য প্রস্তুত রয়েছে। আমরা নির্বাচন দেখে ভয় পাই না।

জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দিকার সভাপতিত্বে অনুষ্ঠানে সমাজ কল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন, সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আবু মো. ইউসুফ, এটুআই প্রকল্পের পরামর্শক ফিরোজ আলম, প্রকল্প পরিচালক কামরুজ্জামান এবং জেলা সমাজসেবা কর্মকর্তা সিদ্দিকুর রহমান বক্তব্য রাখেন।

রাশেদ খান মেনন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। সকল ক্ষেত্রেই উন্নয়নের ছোঁয়া লেগেছে। আর এই উন্নয়নের মুল স্রোতের সাথে পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে সম্পৃক্ত করার চেষ্টা চলছে। এরই অংশ হিসেবে প্রান্তিক জনগোষ্ঠীর জীবন-মান উন্নয়নের এমন প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে। দেশের ৮টি জেলায় একযোগে প্রথমবারের মতো এ কর্মসূচি শুরু হয়েছে বলেও জানান তিনি।