ব্রেকিং নিউজ

রাত ১১:৪৭ ঢাকা, সোমবার  ১২ই নভেম্বর ২০১৮ ইং

আজ সারাদেশে ১৪ দলের মানববন্ধন, ২০ দলীয় জোট ও শিবিরের হরতাল

১৪ দলঃ  স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী এবং আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম এমপি রোববার বিএনপি-জামায়াতের নাশকতার প্রতিরোধে কেন্দ্রীয় ১৪ দলের মানববন্ধন কর্মসূচিতে অংশগ্রহণের জন্য দেশের সকল শ্রেণী-পেশার মানুষের প্রতি আহবান জানিয়েছেন। তিনি  শুক্রবার সকালে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে কেন্দ্রীয় ১৪ দল ঘোষিত আগামী রোববার রাজধানীসহ সারদেশে মানববন্ধন কর্মসূচি সফল করার লক্ষ্যে বিভিন্ন সংগঠনের সাথে অনুষ্ঠিত মত বিনিময় সভা শেষে এ আহবান জানান। কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেন, ‘কেন্দ্রীয় ১৪ দলের সকল নেতা-কর্মীসহ দেশের মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সকল শ্রেণী-পেশার মানুষ বিএনপি-জামায়াতের নাশকতা ও সন্ত্রাস প্রতিরোধে অংশগ্রহণ করুন।’ তিনি আরো বলেন, ‘আমরা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী দেশের সাধারণ মানুষকে সাথে নিয়ে বিএনপি-জামায়াতের সকল নাশকতা শুধু মোকাবেলা নয় চিরদিনের জন্য পরাজিত করবো।’

২০ দলঃ  অপরদিকে, অবরোধের পাশাপাশি রোববার সকাল ৬টা থেকে বুধবার সকাল ৬টা পর্যন্ত দেশব্যাপী ফের ৭২ ঘণ্টার হরতালের ডাক দিয়েছে ২০ দল।  বিএনপির যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমেদ এক বিবৃতিতে শুক্রবার এ ঘোষণা দেন।

শিবিরঃ  এ দিকে আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে নির্বিচারে নেতাকর্মীদের হত্যা, গুম, গুলি, নির্যাতন, বাড়িঘর ভাংচুর ও গণগ্রেফতারের প্রতিবাদে ৮ ফেব্রুয়ারি রোববার দেশব্যাপী সকাল-সন্ধ্যা হরতালের কর্মসূচি ঘোষণা করেছে ছাত্রশিবির। শুক্রবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আবদুল জব্বার ও সেক্রেটারি জেনারেল আতিকুর রহমান এ হরতাল কর্মসূচি ঘোষণা করেন।
বিবৃতিতে বলা হয়, চলমান আন্দোলনে এক মাসে চট্রগ্রামে ২, চাঁপাইনবাবগঞ্জে ২, ঢাকায় ১, রাজশাহীতে ১ ও কুমিল্লায় একজনসহ ছাত্রশিবিরের সাতজন নেতাকর্মীকে গুলি করে হত্যা ও শতাধিক নেতাকর্মীকে ধরে নিয়ে পায়ে পিস্তল ঠেকিয়ে গুলি করেছে রাষ্ট্রীয় বাহিনী। শুধু গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন স্থানে দুইজন নেতাকর্মীকে হত্যা ও ১৪ জনকে পায়ে পিস্তল ঠেকিয়ে গুলি করা হয়েছে। যারা বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র ছিলেন।

FOLLOW US: