ব্রেকিং নিউজ

সকাল ৮:৪৯ ঢাকা, শুক্রবার  ২০শে জুলাই ২০১৮ ইং

১৩ বছর হলেই সেক্স করতে পারবে শিক্ষার্থীরা

শিক্ষার্থীদের বয়স ১৩ বছর হলেই তারা দৈহিক মিলন করতে পারবে। ছেলেমেয়েদের বেড়ে ওঠার জন্য এ এক ‘স্বাভাবিক প্রক্রিয়া’। এমনই ফরমায়েশ জারি হয়েছে ব্রিটেনের স্কুলগুলোতে।

ছাত্রছাত্রীদের জন্য প্রণীত ব্রিটেনের সরকারি নির্দেশিকায় বলা হয়েছে, ১৩ বছর বয়স হলে শিক্ষার্থীরা তাদের পছন্দের সঙ্গীর সঙ্গে দৈহিক মিলন করতে পারবে। পড়াশোনার পাশাপাশি তাদের পরিপূর্ণ মানুষ হয়ে বেড়ে ওঠার জন্য, নিরাপদ ও স্বাস্থ্যবান হওয়ার জন্য তা সহায়ক ভূমিকা পালন করবে। এই বিষয়ে স্কুলের শিক্ষকরাও সহমত দিয়েছেন। ফলে তা এক ধরনের আইনেই পরিণত হতে যাচ্ছে।

এই নির্দেশিকা তৈরির পেছনে যুক্তি হিসেবে দেখানো হয়েছে, ১৩ থেকে ১৭ বছরের ছেলেমেয়েরাও তার বিপরীত লিঙ্গের বন্ধু-বান্ধবের সঙ্গে গোপনে মিলিত হচ্ছে। তারা পর্নো দেখছে। অনলাইনে অন্তরঙ্গ আলাপচারিতায় মেতে থাকছে। এতে তাদের মানসিক ও শারীরিক ঝুঁকি বাড়ছে। কিন্তু বিপরীত লিঙ্গের সঙ্গে মেলামেশা যদি স্বাভাবিক করে দেওয়া হয়, তবে তারা নিরাপদ বোধ করবে। পড়াশোনাও ভালো করবে। বিষয়টিকে ‘সবুজ আচরণ’ হিসেবে অভিহিত করা হয়েছে।

এদিকে এই নির্দেশিকার বিরোধিতা করে এরই মধ্যে অভিভাবকরা উদ্বেগ প্রকাশ করেছেন। তারা শিক্ষকদের প্রতি অনুরোধ করেছেন, শিক্ষার্থীদের যেন এ শিক্ষা না দেওয়া হয়। এ নিয়ে সরকারি পর্যায়েও তুমুল সমালোচনা শুরু হয়েছে। কারণ বিশ্ব স্বাস্থ্য সংস্থা বারবার হুঁশিয়ার করে বলছে, ১৮ বছরের আগে শিশুদের দৈহিক মিলন কোনো মতেই গ্রহণযোগ্য নয়। তবে দেখার বিষয়, শেষ পর্যন্ত ব্রিটেনের স্কুলগুলো ওই নির্দেশিকা মেনে চলে কিনা। তথ্যসূত্র : টেলিগ্রাফ।