ব্রেকিং নিউজ

বিকাল ৩:৪৫ ঢাকা, সোমবার  ২৪শে সেপ্টেম্বর ২০১৮ ইং

সৈয়দ আশরাফুল ইসলাম
ফাইল ফটো

১/১১’র সরকারকে উৎখাতে যৌথ আন্দোলনের প্রস্তাব ছিল ভয়ংকর: আশরাফ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, ১/১১ সময়ে আওয়ামী লীগ ও বিএনপির যৌথভাবে আন্দোলনের প্রস্তাব ছিল ভয়ংকর।
তিনি বলেন, ১/১১ সময়ে অনেকেই বলেছিল, আওয়ামী লীগ ও বিএনপি ঐক্যবদ্ধ হয়ে আন্দোলনের মাধ্যমে ওই তথাকথিত সরকারকে উৎখাত করতে। এটা ছিল একটা ভয়ংকর প্রস্তাব। আমরা এই প্রস্তাবের বাহিরে ছিলাম।
সৈয়দ আশরাফ আজ সোমবার বিকেলে ওসমানী স্মৃতি মিলনায়তনে শাজাহান খান সম্পাদিত ‘রুখে দাও লেলিহান’ এবং বেনজির আহম্মদ টিটু সম্পাদিত ‘ জাতীয় সংসদে শাজাহান খান এমপি’ শীর্ষক দুটি গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। সার্বিক সাহিত্য প্রকাশনী এই অনুষ্ঠানের আয়োজন করে।
সার্বিক সাহিত্য প্রকাশনীর প্রকাশক সৈয়দা রোকেয়া বেগমের সভাপতিত্বে সভায় নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান, জাসদের স্থায়ী কমিটির সদস্য সংসদ সদস্য শিরীন আখতার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, বিশিষ্ট সাংবাদিক আবেদ খান, মুক্তিযোদ্ধা ইসমত কাদির গামা প্রমুখ বক্তব্য রাখেন।
সৈয়দ আশরাফ বলেন, ১/১১ সময়ে আমরা যে সকল সিদ্ধান্ত নিয়েছি, তার প্রতিটি সিদ্ধান্ত অক্ষরে অক্ষরে বাস্তবায়ন করেছি। তথাকথিত সরকারকে উৎখাত করেছি। আমাদের সুনির্দিষ্ট লক্ষ্য ছিল আন্দোলনের মাধ্যমে শেখ হাসিনাকে জেল থেকে মুক্ত করে একটা অবাধ-সুষ্ঠু নির্বাচন করা এবং নির্বাচনে বিজয়ী হয়ে শেখ হাসিনার নেতৃত্বে সরকার গঠন করা। আমরা আমাদের প্রতিটি সিদ্ধান্ত বাস্তবায়ন করতে সক্ষম হয়েছি।
তিনি বলেন, আমাদের মূল লক্ষ্য ছিল, এদেশে গণতন্ত্র ফিরিয়ে আনা। আন্দোলনের মাধ্যমে আমরা তা ফিরিয়ে আনতে স্বক্ষম হয়েছি। আমরা আমাদের লক্ষ্য থেকে একটুও সরে যায়নি।