Sheersha Media

ব্রেকিং নিউজ

সকাল ৮:৪৪ ঢাকা, সোমবার  ১৯শে নভেম্বর ২০১৮ ইং

১০ আগস্ট খালেদার মামলার পরবর্তী শুনানি

বিএনপি চেয়ারপাসন খালেদা জিয়ার বিরুদ্ধে করা জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিট্যাবল ট্রাস্ট দুর্নীতি মামলার পরবর্তী শুনানির দিন ১০ আগস্ট ধার্য করেছেন আদালত।

সোমবার দুপুরে শুনানি শেষে বকশিবাজারে স্থাপিত বিশেষ আদালতের জজ আবু আহমেদ জমাদার এ আদেশ দেন।

বকশিবাজারের বিশেষ এই আদালতে আজ উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপাসন বেগম খালেদা জিয়া। তার উপস্থিতিতে মামলার বাদী দুদকের উপ-পরিচালক হারুণ-অর-রশিদকে জেরা করেন তারআইনজীবীরা।
এর আগে সোমবার সকাল সাড়ে ৯টার দিকে বেগম খালেদা জিয়া তার গুলশানের বাসা থেকে আদালতের উদ্দেশ্যে রওনা হন। এরপর ১০টা ২৯ মিনিটে তিনি আদালতে পৌঁছান।

খালেদা জিযার আদালতে হাজিরা উপলক্ষ্যে বকশিবাজার বিশেস আদালত প্রাঙ্গণসহ আশপাশের এলাকায় বিশেষ নিরাপত্তা বাড়ানো হয়।
সর্বশেষ গত ২৩ জুলাই এ দুটি মামলায় আদালতে হাজিরা দেন খালেদা জিয়া। এদিন খালেদার উপস্থিতিতে তার আইনজীবী খন্দকার মাহবুব হোসেন জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার বাদী দুদকের উপ-পরিচালক হারুন-অর-রশিদকে দ্বিতীয় দিনের মতো জেরা করেন। আজ তৃতীয় দিনের মতো মামলার বাদীকে জেরা করেন খালেদা জিয়ার আইনজীবীরা।
২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় জিয়া এতিমখানা  ট্রাস্ট এবং ২০১০ সালের ৮ অগাস্ট তেজগাঁও থানায় জিয়া দাতব্য ট্রাস্ট দুর্নীতি মামলা দুটি দায়ের করে দুর্নীতি দমন কমিশন। মামলা দুটিতে প্রধান আসামি সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া।
এতিমখানা ট্রাস্ট মামলায় এতিমদের সহায়তার জন্য একটি বিদেশি ব্যাংক থেকে আসা ২ কোটি ৭১ লাখ ৬৭১ টাকা আত্মসাৎ এবং দাতব্য ট্রাস্ট মামলায় অবৈধভাবে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগ করেছে দুদক।