শীর্ষ মিডিয়া

ব্রেকিং নিউজ

রাত ৯:২৩ ঢাকা, মঙ্গলবার  ১৮ই ডিসেম্বর ২০১৮ ইং

১০২ বাংলাদেশী উদ্ধারের দাবি মিয়ানমারের: রয়টার্স

সাগরে ভাসমান অবস্থায় ১০২ জন বাংলাদেশী অভিবাসীকে উদ্ধারের দাবি করেছে মিয়ানমারের নৌবাহিনী। এসব অভিবাসী এক মাস ধরে থাই ও মিয়ানমার সীমান্তের ওই সাগরে অবস্থান করছিল বলে দাবি করা হয়েছে। মিয়ানমারের সরকারি গণমাধ্যম গ্লোবাল নিউ লাইট অব মিয়ানমার এ খবর দিয়েছে। খবর রয়টার্স।

মিয়ানমারের সরকারি গণমাধ্যমের খবরে বলা হয়, গত ৩০ জুন থেকে ১২ জুলাইয়ের মধ্যে ওই সব অভিবাসীদের উদ্ধার করা হয়। তারা অবস্থান করছিল। বাংলাদেশ থেকে আসা ওইসব অভিবাসী জুনের শুরু থেকে থাই সীমান্তের তানিনথাই দ্বীপে অবস্থান করছিল।
খবরে বলা হয়েছে, মিয়ানমারের নৌবাহিনী ওই অঞ্চলে আরও অভিযান চালাচ্ছে। উদ্ধার হওয়াদের দেশে ফেরত পাঠানোর কথা বলা হলেও এ ব্যাপারে বিস্তারিত কিছু উল্লেখ করা হয়নি।
দেশটির সেনাবাহিনী পরিচালিত মিয়াওয়াদ্দি নিউজপেপার বলেছে, গত ৩০ জুন কর্মকর্তারা সুয়াং গুক দ্বীপ থেকে দুই মাইল দূরে এক ব্যক্তিকে দেখতে পেয়ে ওই অঞ্চলে অভিযান চালায়। এরই অংশ হিসেবে জুলাইয়ের প্রথম ভাগে ওই সব লোকদের উদ্ধার করা হয়।
মিয়ানমারের ইয়াঙ্গুনে অবস্থিত বাংলাদেশী দূতাবাসের কর্মকর্তারা জানিয়েছেন, মিয়ানমার সরকার বিষয়টি নিয়ে তাদের সঙ্গে কোনো যোগাযোগ করেনি। তারা গণমাধ্যমের মাধ্যমেই বিষয়টি জানতে পেরেছেন।