Sheersha Media

ব্রেকিং নিউজ

ভোর ৫:১৯ ঢাকা, বুধবার  ২১শে নভেম্বর ২০১৮ ইং

ছবিঃ ২২ মে কোম্পানিগঞ্জে হেলমেট ছাড়া মোটরসাইকেলে চালক ও আরোহী মন্ত্রী ওবায়দুল কাদের এবং আজ চালককে হেলমেট ছাড়া মোটরসাইকেলে আরোহী নেয়ায় জবাবদিহি করছেন সেই ওবায়দুল কাদের ও পুলিশ।

‘হেলমেট’ ছাড়া মোটরসাইকেলে আরোহী কেন?

kader18 - Copy

চালকের পাশে দাঁড়ানো সাদা শার্ট- টাই পরিহিত ব্যাক্তি/আরোহীকে নামিয়ে দেয়া হয়।

kader20 - Copy (2)

মোটরসাইকেল থামিয়ে আরোহীর হেলমেট না থাকার কারণে উভয়কে জবাবদিহি করছেন।

kader16 - Copy

২২ মে ২০১৬ কোম্পানিগঞ্জে হেলমেট ছাড়া মোটরসাইকেলে চালক ও আরোহী মন্ত্রী ওবায়দুল কাদের

রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউতে বাংলাদেশ অভ্যন্তরীণ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) মোবাইল কোর্টের কার্যক্রম পরিদর্শনে গিয়ে ওবায়দুল কাদের জানান, মঙ্গলবারের অভিযানে মিটারে না চলা সিএনজিচালিত অটোরিকশার চালক ও হেলমেট ছাড়া মোটরসাইকেলে আরোহীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়। তিনি আরো জানান, রাজধানীতে চলা চারটি মোবাইল কোর্টে দুই শতাধিক মামলা করা হয়। জরিমানা আদায় করা হয় প্রায় দেড় লাখ টাকা। অভিযানের সময় দুটি মোটরসাইকেল জব্দ ও ১০টি সিএনজিচালিত অটোরিকশা ডাম্পিংয়ে পাঠানো হয়।

মঙ্গলবার দুপুরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন, জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের মন্তব্য ব্যক্তিগত। তিনি বলেছেন, এ বিষয়ে দলীয় বা সরকারি ফোরামে কোনো সিদ্ধান্ত হয়নি।

এর আগে সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে ছাত্রলীগের এক সভায় সৈয়দ আশরাফ বলেন, মুক্তিযুদ্ধের চেতনাকে বিকৃত ও বিনষ্ট করতে চেয়েছিল জাসদ, এমনকি বঙ্গবন্ধুকে হত্যার পরিবেশও তৈরি করেছিল দলটি। এছাড়া জাসদ থেকে মন্ত্রী করার জন্য ভবিষ্যতে আওয়ামী লীগকে প্রায়শ্চিত্ত করতে হতে পারে বলেও আশঙ্কা প্রকাশ করেছিলেন তিনি।