ব্রেকিং নিউজ

রাত ২:০২ ঢাকা, মঙ্গলবার  ২৫শে সেপ্টেম্বর ২০১৮ ইং

মোশাররফ হোসেন
স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন, ফাইল ফটো

‘হুঁমকি-ধামকিতে পরাজিত করা যাবে না আ. লীগ’কে’

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন রাজনৈতিকভাবে বিএনপি’কে এগুনোর পরামর্শ দিয়েছেন।

তিনি বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে ও বিভিন্ন আন্দোলন সংগ্রামের মধ্যদিয়ে গড়া রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগ’কে হুঁমকি-ধামকি বা মায়াকান্না দিয়ে পরাজিত করা যাবে না। এজন্য বিএনপি’কে রাজনৈতিকভাবে এগুতে হবে।’

খন্দকার মোশাররফ হোসেন আজ রাজধানীতে বাংলাদেশ ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন (আইইবি) মিলনায়তনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ আয়োজিত এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।

বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের সভাপতি অধ্যাপক ড. প্রকৌশলী এম হাবিবুর রহমানের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে পাট ও বস্ত্র প্রতিমন্ত্রী মির্জা আজম, ফজলুল হক এম.পি, আইইবি’র প্রেসিডেন্ট প্রকৌশলী মো. কবির আহমেদ ভূঞা, বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. নুরুজ্জামান, আইইবি’র সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. আব্দুস সবুর, ঢাকা কেন্দ্রের চেয়ারম্যান প্রকৌশলী মেসবাহুর রহমান ও সম্পাদক প্রকৌশলী আমিনুর রশিদ চৌধুরী অনুষ্ঠানে বক্তৃতা করেন।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে সুনির্দিষ্ট কর্মসূচি নিয়ে এগুচ্ছে। দেশের প্রতিটি স্তরে গণতান্ত্রিক উপায়ে নির্বাচন হচ্ছে। জেলা পরিষদেও নির্বাচন হবে।

খন্দকার মোশাররফ হোসেন প্রকৌশলী সমাজকে দেশ গড়ার কারিগর হিসেবে উল্লেখ করে বলেন, বিশ্বের কোন দেশেই এদের সক্রিয় অংশগ্রহণ ছাড়া সামগ্রিক উন্নয়ন ও অগ্রগতি সাধিত হয়নি।

তিনি বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশ নামক মানচিত্র, নিজস্ব জাতিসত্ত্বা ও স্বাধীনতা-সার্বভৌমত্বকে মহান অর্জন হিসেবে উল্লেখ করেন।
মন্ত্রী প্রকৌশলী সমাজকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের চলমান অর্থনৈতিক প্রবৃদ্ধি, শিক্ষা ও গড় আয়ু বৃদ্ধিসহ সকল গণমুখী কর্মকান্ডকে আরো এগিয়ে নেয়ার আহ্বান জানান।