শীর্ষ মিডিয়া

ব্রেকিং নিউজ

রাত ১২:৪৪ ঢাকা, শুক্রবার  ১৪ই ডিসেম্বর ২০১৮ ইং

হিলারি হবেন যুক্তরাষ্ট্রের দুর্দান্ত’ ও ‘বড়মাপের’ প্রেসিডেন্ট-ওবামা

হিলারি ক্লিনটন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার সিদ্ধান্ত নিলে ‘একজন বড়মাপের প্রেসিডেন্ট’ হিসেবে আবির্ভূত হতে পারেন। বর্তমান প্রেসিডেন্ট বারাক ওবামা বলেছেন  সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটনের স্ত্রী ‘দুর্দান্ত’ ও ‘বড়মাপের’ প্রেসিডেন্ট হবেন। একই সঙ্গে তিনি তাঁর প্রথম মেয়াদের পররাষ্ট্রমন্ত্রী সম্পর্কে এ ধারণা ব্যক্ত করেন যে হিলারি অনেক কিছুই তাঁর থেকে ভিন্নভাবে করবেন।।

এবিসি নিউজকে ওবামা আরও বলেন, ‘হিলারি আমার সঙ্গে সব বিষয়ে একমত হবেন না’ তবে আট বছর পর তিনি ক্ষমতা থেকে বিদায় নেওয়ার পর এ বিষয়টি ভোটারদের কাছে গ্রহণযোগ্য হয়ে উঠতে পারে। হিলারিকে একজন বন্ধু হিসেবে অভিহিত করে এবিসিকে ওবামা বলেন, তিনি প্রায়ই হিলারির সঙ্গে কথা বলেন। ওবামা এটাও বলেছেন, প্রেসিডেন্ট পদের জন্য ডেমোক্রেটিক পার্টিতে বেশ কয়েকজন যোগ্য প্রার্থী রয়েছেন, যাঁরা ভালো করবেন। তবে সাক্ষাৎকারে তিনি শুধু হিলারির নামই উচ্চারণ করেছেন।

উল্লেখ্য, ২০১৬ সালে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের জন্য হিলারি আগামী বছর তাঁর প্রার্থিতা ঘোষণা করবেন বলে মনে করা হচ্ছে। ৬৭ বছর বয়সী হিলারি ২০০৮ সালে ডেমোক্রেটিক পার্টি থেকে প্রেসিডেন্ট পদে মনোনয়ন প্রার্থিতার দৌড়ে ওবামার কাছে হেরে যান।

Like & share করে অন্যকে দেখার সুযোগ দিন