Sheersha Media

ব্রেকিং নিউজ

সকাল ৭:৩৯ ঢাকা, রবিবার  ১৮ই নভেম্বর ২০১৮ ইং

হিলারিকে ‘শয়তান’ বললেন ট্রাম্প

যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিক দলের প্রার্থী হিলারি ক্লিনটনকে ‘শয়তান’ বলে উল্লেখ করেছেন রিপাবলিকান দলের প্রার্থী ডোনাল্ড ট্রাম্প।

মঙ্গলবার বার্তা সংস্থা এএফপি’র খবরে বলা হয়, পেনসিলভানিয়া অঙ্গরাজ্যে একটি হাইস্কুলের ব্যায়ামাগারে এক সমাবেশে হিলারিকে এ কথা বলে ভর্ৎসনা করেন ট্রাম্প।

তিনি ডেমোক্রেটিক দলের বাছাইপর্বে হিলারির কাছে আত্মসমর্পণের জন্য তার প্রতিপক্ষ বার্নি স্যান্ডার্সকেও আক্রমণ করেছেন।

বহুল আলোচিত-সমালোচিত এই ক্যাসিনো ব্যবসায়ী স্যান্ডার্সকে উদ্দেশ করে বলেন, তিনি (স্যান্ডার্স) শয়তানের (হিলারি) সঙ্গে গাঁটছড়া বেঁধেছেন। তিনি (হিলারি) শয়তান।

নিহত এক মার্কিন সেনার বাবা-মাকে নিয়ে আক্রমণাত্মক মন্তব্য করে ডেমোক্রেটিক ও রিপাবলিকান উভয় দলের নেতাদের তোপের মুখে আছেন ট্রাম্প। এরপরও তাঁর মুখে লাগাম টানার কোনো লক্ষণ নেই। এবার তার কুৎসিত আক্রমণের শিকার হলেন হিলারি।

প্রয়াত মার্কিন সেনার বাবা-মাকে নিয়ে মন্তব্যের জেরে ট্রাম্পের সমালোচনায় এবার যোগ দিয়েছেন রিপাবলিকান দলের সাবেক প্রেসিডেন্ট প্রার্থী জন ম্যাককেইন। এক বিবৃতিতে কড়া ভাষায় তার সমালোচনা করেন ম্যাককেইন।

গত সপ্তাহে ডেমোক্রেটিক পার্টির জাতীয় সম্মেলনে পাকিস্তানি বংশোদ্ভূত খিজির খান তার নিহত ছেলে মার্কিন সেনাবাহিনীর ক্যাপ্টেন হুমায়ুন খানের আত্মত্যাগ স্মরণ করে ভাষণ দেন। সেই ভাষণে তিনি মুসলিম বিরোধিতার জন্য ট্রাম্পের কঠোর সমালোচনা করেন। সম্মেলনে খিজির খান যখন ভাষণ দিচ্ছিলেন তখন তার স্ত্রী গাজালা খান তার পাশে দাঁড়িয়ে ছিলেন। ওই বক্তব্যের জন্য খিজির খান ও তার স্ত্রী গাজালা খানের নিন্দা করেন ট্রাম্প। এছাড়া গাজালা খানকে ভাষণ দিতে দেয়া হয়নি অভিযোগও করেন তিনি। এরপর ট্রাম্পের বক্তব্য নিয়ে বিতর্ক সৃষ্টি হয়।

খিজির-গাজালা দম্পতির ছেলে হুমায়ুন (২৭) ২০০৪ সালে ইরাকে গাড়িবোমা বিস্ফোরণে নিহত হন।

ট্রাম্প বিভিন্ন সময় হিলারির সমালোচনা করে আসলেও সোমবার রাতে দেয়া ভাষণে প্রথমবারের মত তিনি সরাসরি তাকে শয়তান বলে সম্বোধন করেন।