ব্রেকিং নিউজ

রাত ১১:৪৭ ঢাকা, মঙ্গলবার  ২৫শে সেপ্টেম্বর ২০১৮ ইং

‘হাসিনা’ দু’টি কারনে চির অমর হয়ে থাকবেনঃ তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুদ্ধাপরাধীদের বিচার ও ডিজিটাল বাংলাদেশ, এ দু’টি যুগান্তকারী কাজের জন্য চির অমর হয়ে থাকবেন।
তিনি বলেন, দেশের তরুণ সমাজের সাথে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির সংযোগ ঘটিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজনীতিতে উন্নয়নের নতুন অনুঘটক সৃষ্টি করেছেন, যা বাংলাদেশকে বিশ্বময় উন্নয়নের মহাসড়কে যুক্ত করেছে।
শনিবার সকালে তেহরান থেকে ফিরে সন্ধ্যায় রাজধানীর মিরপুরে বাংলাদেশ ইউনিভার্সিটি অভ্ বিজনেস এন্ড টেকনোলজি (বিইউবিটি) রূপনগর ক্যাম্পাসে এসিএম-আইসিপিসি এশিয়া রিজিওনাল ঢাকা সাইট ইভেন্ট কম্পিউটার প্রোগ্রামিং প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী একথা বলেন।
এর আগে দুপুরে আফতাব নগরে ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটিতে শিক্ষার্থীদের টেলিকমিউনিকেশন্স ক্লাব আয়োজিত টেলকো ওয়ারফেয়ার ২০১৪ শীর্ষক ইন্টারনেট, মোবাইল অ্যাপ্লিকেশন্স, রোবটিকস ও সিকিউরিটি প্রজেক্ট, এবং টেলিকম ও প্রোগ্রামিং সংক্রান্ত কুইজ প্রতিযোগিতায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন তথ্যমন্ত্রী।
হাসানুল হক ইনু তার বক্তৃতায় বলেন, ইতিহাসের ‘রিলে রেসে’ বঙ্গবন্ধু জাতিকে স্বাধীনতার যে কাঠিটি এনে দিয়েছেন, তার হাতবদলের পালায় সামরিক স্বৈরশাসন ও জঙ্গিবাদী হস্তক্ষেপের কারণে দেশ পিছিয়ে পড়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার স্বৈরশাসন ও সাম্প্রদায়িকতার রেখে যাওয়া জঞ্জাল পরিষ্কার করে দেশকে এগিয়ে নিতে যে কাজ করছেন, তাতে সকলের শরিক হওয়া প্রয়োজন।
দেশপ্রেমকে সবার ওপরে স্থান দিতে হবে উল্লেখ করে মন্ত্রী শিক্ষার্থীদের বলেন, আপনি জ্ঞানবান বা বিদ্বান হতে পারেন, কিন্তু দেশপ্রেম না থাকলে সেই জ্ঞান কাজে লাগবে না।
মুক্তিযুদ্ধে নারীরা পুরুষের মতো দেশরক্ষা ও প্রাণরক্ষার যুদ্ধ ছাড়াও ইজ্জত রক্ষার যুদ্ধ করেছে, এ কারণে স্বাধীনতা অর্জনে নারীর অবদান একধাপ বেশী বলে বর্ণনা করেন হাসানুল হক ইনু। তিনি বলেন, দু’একজন পুরুষ রাজাকার হলেও কোন নারী রাজাকার হননি।
ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ও প্রতিষ্ঠানের ট্রাস্টি বোর্ডের সভাপতি ড. মোহাম্মদ ফরাস উদ্দীন সভাপতিত্ব করেন। বিইউবিটি’র অনুষ্ঠানে প্রতিষ্ঠানের উপাচার্য অধ্যাপক মোহাঃ আবু সালেহ-এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনিভার্সিটি অভ্ এশিয়া প্যাসিফিক এর উপাচার্য অধ্যাপক ডঃ জামিলুর রেজা চৌধুরী।
বিইউবিটি আয়োজিত এসিএম-আইসিপিসি এশিয়া রিজিওনাল ঢাকা সাইট ইভেন্ট কম্পিউটার প্রোগ্রামিং প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়ে শাহজালাল ইউনিভার্সিটি অভ্ সাইন্স এন্ড টেকনোলজির দল ‘ডাউনটুদিওয়্যার’ বিশ্ব-ফাইনালে অংশগ্রহণ করবে। ১৩৫টি দলের প্রতিযোগিতায় একমাত্র বিদেশী দল তাইওয়ান দ্বিতীয় হয়েছে।
ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি টেলিকমিউনিকেশন্স ক্লাব আয়োজিত টেলকো ওয়ারফেয়ার ২০১৪ প্রতিযোগিতায় চল্লিশটি বিশ্ববিদ্যালয় ও পঁচিশটি কলেজের ছাত্র-ছাত্রীরা অংশগ্রহণ করে।