Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ১২:০৩ ঢাকা, বৃহস্পতিবার  ১৫ই নভেম্বর ২০১৮ ইং

হাসিনা-খালেদার দূরত্ব সৃষ্টির জন্য বিশেষ মহল ষড়যন্ত্র করছে

বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও দলের মুখপাত্র ড. আসাদুজ্জামান রিপন বলেছেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও শেখ হাসিনার মধ্যে দূরত্ব সৃষ্টি করার জন্য একটি বিশেষ মহল ষড়যন্ত্র করছে। কিন্তু এই বিশেষ মহলের ষড়যন্ত্র রুখে দিয়ে আওয়ামী লীগ ও বিএনপিকে বাঁচিয়ে রাখতে হবে এবং গণতন্ত্র রক্ষা করতে হবে।
রোববার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।
রিপন বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলা নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও দলটির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে জড়িয়ে যে বক্তব্য দিয়েছেন তা দু:খজনক। যেহেতু বিষয়টি বিচারাধীন। তাই তার এই বক্তব্য বিচার প্রক্রিয়াকে বাধাগ্রস্থ করবে।
উল্লেখ্য, গত ২১ আগস্ট শুক্রবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন, খালেদা জিয়া ও তারেক রহমান ২১ আগস্ট গ্রেনেড হামলার সঙ্গে জড়িত, এতে কোন সন্দেহ নেই।
এ প্রসঙ্গে বিএনপির এ মুখপাত্র বলেন, এ ধরনের পর্যবেক্ষণ দুঃখজনক ও উদ্বেগজনক।
তিনি আরো বলেন, ২১ আগস্টের ঘটনা নেক্কারজনক, বেদনাজনক ও বর্বোরচিত ঘটনা। বিএনপি ক্ষমতায় থাকাকালিন এই মামলার বিচার শুরু হয়েছে। তদন্ত চলমান ছিল। এখনও আমরা ঘটনার সুষ্ঠু তদন্তের দাবি জানাচ্ছি।
আওয়ামী লীগের নেতকর্মীদের উদ্দেশ করে রিপন বলেন, ১৫ আগস্ট ও ২১ আগস্ট নিয়ে আমরা একে অপরের ওপর পাল্টা অভিযোগ করার ফলে এই ঘটনার সঙ্গে যারা রয়েছে তারা পার পেয়ে যাচ্ছে।
সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন- বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, যুব বিয়ষক সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ-তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব, সহ-দফতর সম্পাদক শামীমুর রহমান শামীম, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা প্রমুখ।