ব্রেকিং নিউজ

রাত ৩:৪৯ ঢাকা, শুক্রবার  ২১শে সেপ্টেম্বর ২০১৮ ইং

হার্ডলাইনে দুটি দলই: জনমনে উদ্বেগ-উৎকণ্ঠা

গাজীপুরে ভাওয়াল বদরে আলম কলেজ মাঠে খালেদা জিয়ার জনসভা নিয়ে বিএনপি ও আওয়ামী লীগের পাল্টাপাল্টি ঘোষণায় উত্তেজনা চলছে। আগামী শনিবার যেকোনো মূল্যে সমাবেশের ঘোষণা বৃহস্পতিবারও দিয়েছেন বিএনপি নেতারা। অন্যদিকে ছাত্রলীগও সমাবেশ করতে অটল থাকার কথা জানিয়েছে একই দিন।
নির্দলীয় সরকারে অধীনে নির্বাচনের দাবিতে আন্দোলনের কর্মসূচি ঘোষণার আগে জেলা সফরের অংশ হিসেবে বেশ কিছু দিন আগেই গাজীপুরে জনসভার কথা জানিয়েছিল বিএনপি।
এরপর তারেক রহমানের এক বক্তব্যকে কেন্দ্র করে তার মা খালেদা জিয়ার জনসভা ঠেকানোর ঘোষণা দিয়ে বদরে আলম কলেজ মাঠে একই দিন সমাবেশের কর্মসূচি দেয় ছাত্রলীগ। তাদের কর্মসূচিতে আওয়ামী লীগের সহযোগী অন্য সংগঠনের স্থানীয় নেতারাও সমর্থন দিচ্ছে।
দুই পক্ষের ‍মুখোমুখি অবস্থানে শনিবারের পরিস্থিতি নিয়ে নগরীর বাসিন্দাদের মধ্যে উদ্বেগ-উৎকণ্ঠা দেখা দিয়েছে। তবে পুলিশ বলছে, আইনশৃঙ্খলা রক্ষায় তারা কাউকে ছাড় দেবে না।
উত্তেজনার মধ্যে বৃহস্পতিবার সকাল থেকে কলেজ মাঠ ও এর আশপাশের এলাকায় বিপুল সংখ্যক পুলিশ ও জলকামান মোতায়েন রয়েছে। জয়দেবপুর থানার ওসি খন্দকার রেজাউল করিম রেজা বলেন, বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে বিভিন্ন এলাকা থেকে বুধবার বিএনপির চার নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।