Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ১০:২০ ঢাকা, বৃহস্পতিবার  ১৫ই নভেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

হামলার ঘটনা আন্তর্জাতিক চক্রান্ত, এই মুহূর্তে দেশবাসী আশঙ্কামুক্ত: স্বরাষ্ট্রমন্ত্রী

রাজশাহীর বাগমারাসহ দেশের অন্যান্য স্থানে হামলার ঘটনা আন্তর্জাতিক চক্রান্ত বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, সারাদেশে দুর্বৃত্তরা কিছু সন্ত্রাসী কর্মকান্ড চালালেও অন্যান্য দেশের তুলনায় আমাদের দেশের আইনশৃংখলা পরিস্থিতি ভাল, দেশবাসী আশঙ্কামুক্ত।
শনিবার সকালে রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) বার্ষিক সাধারণ সভায় বক্তব্যকালে তিনি এসব কথা বলেন।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী জানান, শুক্রবার রাজশাহীর বাগমারায় আহমদিয়া মসজিদে জুমার নামাজের সময় বোমা হামলার ঘটনাটি আত্মঘাতী হামলা কি না তা নিশ্চিত নয়। তিনি বলেন, নিহত ব্যক্তি আত্মঘাতী ছিল কিনা তা জানা যায়নি। সে বোমা বহন করেও নিয়ে আসতে পারে।
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, এই মুহূর্তে দেশবাসী আশঙ্কামুক্ত। আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা নিরাপত্তার মাধ্যমে দেশের আইনশৃংখলা পরিস্থিতি ঠিক রেখেছেন। যেখানে বিশ্বের অন্যান্য দেশগুলো পিছিয়ে আছে। বিশ্বের অনেক বড় বড় দেশের নিরাপত্তা ব্যবস্থাও ভেঙে পড়েছে। কিন্তু অনেক সীমাবদ্ধতা থাকার পরও বাংলাদেশের নিরাপত্তা ব্যবস্থা ততটা ভেঙে পড়েনি।
তিনি বলেন, শুধুমাত্র দেশীয় চক্র নয় বরং বিদেশীদেরও একটি চক্র এ দেশকে অস্থিতিশীল করার জন্য উঠে পড়ে লেগেছে। দেশের এসব হামলার ঘটনা আন্তর্জাতিক চক্রান্ত। তাদের ইচ্ছা বাংলাদেশকে অস্থিতিশীল করতে পারলে দেশের উন্নয়ন বাধাগ্রস্তকরা যাবে।
আসাদুজ্জামান খান কামাল বলেন, হোসেনি দালানে বোমা হামলা, আশুলিয়া ও গাবতলীতে পুলিশ হত্যা, রংপুর ও গুলশানে বিদেশী হত্যা, সবগুলোই একই সূত্রে গাঁথা। ঘাতকদের চিহ্নিত করা হয়েছে। ওই সব আসামিরা এখন আইনের মাধ্যমে বন্দি রয়েছে।
তিনি বলেন, গোয়েন্দারা অনেক বেশি তৎপর যার জন্য আপনারা দেখেছেন, মিরপুরে একটি বাড়িতে জঙ্গিদের পাকড়াও করতে পেরেছে। সেটি অনেক বড় ঘটনা হতে পারত।