ব্রেকিং নিউজ

দুপুর ১২:১৩ ঢাকা, শনিবার  ২২শে সেপ্টেম্বর ২০১৮ ইং

হান্নান শাহ আর নেই

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আ স ম হান্নান শাহআর নেই। সিঙ্গাপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার ভোরে তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানান, সিঙ্গাপুরের র‌্যাফেলস হার্ট সেন্টারে চিকিৎসাধীন ছিলেন হান্নান শাহ। মঙ্গলবার ভোরে সেখানেই তার মৃত‌্যু হয়।

তিনি জানান, স্যারের ছোট ছেলে শাহ রিয়াজুল হান্নান টেলিফোনে এই খবর দিয়েছেন।

গত ৬ সেপ্টেম্বর হান্নান শাহ হৃদরোগে আক্রান্ত হলে তাকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে নেয়া হয়। সেখান থেকে ১১ সেপ্টেম্বর এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে সিঙ্গাপুরে নেওয়া হয়। সেখানে তার হৃদযন্ত্রে অস্ত্রোপচারও (এনজিওপ্লাষ্ট) করা হয়েছিল।

পরিবারের সদস্যরা জানান, সিঙ্গাপুরে আনুষ্ঠানিকতা শেষ করে বুধবারই হান্নান শাহর মরদেহ দেশে আনা হবে।

বড় ছেলে রেজাউল হান্নান জানান, বাবার মরদেহ বুধবার সন্ধ্যা ৬টায় ঢাকায় পৌঁছাবে। তার প্রথম জানাজা বৃহস্পতিবার সকাল ১০টায় মহাখালী ডিওএইচএস মসজিদ, এবং সাড়ে ১১টায় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় ও বাদ জোহর নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। ঐ দিন তার মরদেহ সিএমএইচের হিমঘরে রেখে শুক্রবার সকালে সড়ক পথে গাজীপুরে নিয়ে যাওয়া হবে।

শুক্রবার সকাল নয়টায় জয়দেবপুর রাজবাড়ী মাঠে, সকাল সাড়ে ১০টায় কাপাসিয়া পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে ও বাদ জুমআ প্রয়াতের নিজ গ্রাম চালা বাজার উচ্চ বিদ্যালয় মাঠে নামাজে জানাজা শেষে বাবার করবের পাশেই তাকে সমাহিত করা হবে।