Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ৪:৪২ ঢাকা, বুধবার  ২১শে নভেম্বর ২০১৮ ইং

হান্নান শাহ
প্রয়াত বিএনপির স্থায়ী কমিটির সদস্য হান্নান শাহ, ফাইল ফটো

হান্নান শাহর মৃত্যুবার্ষিকী পালন না করায় ক্ষোভ

প্রয়াত বিএনপির স্থায়ী কমিটির সদস্য হান্নান শাহর মৃত্যুবার্ষিকী ‘কেন্দ্রীয়ভাবে’ পালন না করায় ক্ষোভ প্রকাশ করেছেন দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

আজ শনিবার জাতীয় প্রেসক্লাবে ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ স্মৃতি সংসদ আয়োজিত এক স্মরণসভায় তিনি এ ক্ষোভ প্রকাশ করেন।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, এখানে যারা উপস্থিত আছেন, তাদের ১০ শতাংশও ওয়ান ইলেভেনের দুঃসময়ে জিয়া পরিবারের পাশে ছিলেন না। কিন্তু হান্নান শাহ সেই সময় সবার আগে এগিয়ে এসেছিলেন। এখন তার স্মরণসভা কেন্দ্রীয়ভাবে করা হয় না- এটি খুবই দুঃখজনক।

তিনি বলেন, একদিন আমরাও থাকব না, তখন কেউ আমাদের স্মরণ করবে না। আজ তো গাজিপুরের নেতাকর্মীরা তাকে স্মরণ করছে, কিন্তু আমাদের তাও করা হবে না।

বিএনপির এ নেতা আরও বলেন, গুণীজন বা সিনিয়র নেতাদের সম্মান না দিলে নিজেদেরও কেউ সম্মান দেবে না- এটি পাওয়া যাবে না।

হান্নান শাহর অবদানের কথা স্মরণ করে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, দেশ ও দলের প্রয়োজনে তিনি রাজনীতিতে এগিয়ে এসেছিলেন। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মৃতদেহ তিনিই নিয়ে এসেছিলেন।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য লেফটেন্যান্ট জেনারেল মাহবুবুর রহমানের সভাপতিত্বে এতে আরও বক্তব্য রাখেন নজরুল ইসলম খান, খন্দকার মোশাররফ, মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ।