ব্রেকিং নিউজ

সকাল ১১:৩১ ঢাকা, শনিবার  ১৮ই আগস্ট ২০১৮ ইং

হাওয়া ভবন জঙ্গি তৈরির কারখানা ছিল : খাদ্যমন্ত্রী

খাদ্যমন্ত্রী অডভোকেট মো. কামরুল ইসলাম বলেছেন, হাওয়া ভবন জঙ্গি তৈরির কারখানা ছিল। এখান থেকেই জঙ্গিদের সমস্ত পরিকল্পনা পাঠানো হতো।
তিনি বলেন, বিগত চারদলীয় জোট সরকারের আমলে জঙ্গিদের উত্থান হয়েছিল। বিগত সরকার জঙ্গিদের লালন-পালন করেছে, মদত দিয়েছে। তাই ডিপ্লোমা প্রকৌশলীদের এ ব্যাপারে সতর্ক থাকতে হবে।
মন্ত্রী আজ কাকরাইলের ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন (আইডিইবি) মিলনায়তনে আইডিইবির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী ও গণপ্রকৌশল দিবস উপলক্ষে সপ্তাহব্যাপী কর্মসূচির সমাপনী অনুষ্ঠানে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। এতে সভাপতিত্ব করেন আইডিবির সভাপতি একে এম এ হামিদ। স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক মো. শামসুর রহমান।
খাদ্য মন্ত্রী বলেন, যখন মুক্তিযুদ্ধ ও মূল্যাবোধের চেতনা সংকটের মধ্যে পরে ঠিক তখনই ডিপ্লোমা প্রকৌশলীরা এগিয়ে আসে।
তিনি বলেন, খাদ্যশস্যে ভেজালের ব্যাপারে এ সরকার জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। খাদ্যে ভেজালের ব্যাপারে আমাদের ভ্রাম্যমাণ আদালত কাজ করছে। এ ব্যাপারে জনগণের সচেতনতা প্রয়োজন। গ্রেফতার বা জরিমানা করলে সমস্যা সমাধান হবে না। ব্যবসায়ীদেরও সচেতন হতে হবে। খাদ্য ফরমালিনমুক্ত করতে না পারলে জাতি ভবিষ্যতে সংকটের মধ্যে পরবে।
তিনি বলেন , ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুর মৃত্যুর পর আমরা স্বপ্ন দেখা ভুলে গিয়েছিলাম। এখন আমরা আবার স্বপ্ন দেখছি। শিক্ষা , খাদ্য, তথ্য প্রভৃতি ক্ষেত্রে আমারা অভূতপূর্ব উন্নয়ন করেছি। আমরা বছরের প্রথম দিন শিশুদের হাতে বই তুলে দিচ্ছি। খাদ্যে আমরা স্বয়ংসম্পূর্ণ। এখন খাদ্য শস্য আমরা বিদেশে রপ্তানী করছি। জনগণের ক্রয় ক্ষমতা বেড়েছে।
তিনি বলেন, মুক্তিযুদ্ধ গণতন্ত্র ও সাম্প্রদায়িক শক্তির কাছে ডিপ্লোমা প্রকৌশলীরা কখনো মাথা নত করেনি। পাশাপাশি দেশকে এগিয়ে নিয়ে যাবার জন্য তাদের ভূমিকা অনস্বীকার্য।

এই প্রতিবেদন Like & Share করুন।