Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ১০:৫০ ঢাকা, বুধবার  ২১শে নভেম্বর ২০১৮ ইং

হাইকোর্টে ১০ জন অতিরিক্ত বিচারপতি নিয়োগ

Like & Share করে অন্যকে জানার সুযোগ দিতে পারেন। দ্রুত সংবাদ পেতে sheershamedia.com এর Page এ  Like দিয়ে অ্যাক্টিভ থাকতে পারেন।

সুপ্রিমকোর্টের হাইকোর্ট বিভাগে ১০ জন অতিরিক্ত বিচারপতি নিয়োগ দেয়া হয়েছে। নবনিযুক্ত বিচারপতিরা হলেন- সুপ্রিমকোর্টের আইনজীবী এডভোকেট খিজির আহমেদ, এডভোকেট জ্যোতির্ময় নারায়ণ দেব (জেএন দেব) চৌধুরী ও এডভোকেট ইকবাল কবীর লিটন, সুপ্রিমকোর্টের ডেপুটি এটর্নি জেনারেল ভীষ্মদেব চক্রবর্তী, ডেপুটি এটর্নি জেনারেল মো. সেলিম, ডেপুটি এটর্নি জেনারেল মো. সোহরাওয়ার্দী ও ডেপুটি এটর্নি জেনারেল রাজিক আল জলিল, সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার ফরিদ আহমেদ শিবলী, গাজীপুর জেলা জজ আমির হোসেন এবং চট্রগ্রামে জেলা জজ পদমর্যাদায় কর্মরত বিচারক এসএম মজিবুর রহমান।
আইন মন্ত্রণালয়ের উপসচিব (প্রশাসন) মিজানুর রহমান আজ এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, এ বিষয়ে আজ সোমবার প্রজ্ঞাপন জারি করা হয়েছে।
সংবিধানের ৯৮ অনুচ্ছেদ অনুযায়ী প্রদত্ত ক্ষমতাবলে রাষ্ট্রপতি আবদুল হামিদ এ দশজনকে দুই বছরের জন্য হাইকোর্টের অস্থায়ী বিচারপতি হিসেবে নিয়োগ দেন। প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা নবনিযুক্ত অতিরিক্ত বিচারপতিদের শপথ পাঠ করাবেন। শপথগ্রহণের দিন থেকে পরবর্তী দুই বছরের জন্য তাদের এ নিয়োগ কার্যকর হবে।
সুপ্রিমকোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগ মিলিয়ে বর্তমানে ৯৪ জন বিচারপতি রয়েছেন। এর মধ্যে আপিল বিভাগে ৭ জন ও হাইকোর্ট বিভাগে ৮৭ জন বিচারপতি রয়েছেন।