Sheersha Media

ব্রেকিং নিউজ

বিকাল ৫:২৬ ঢাকা, শনিবার  ১৭ই নভেম্বর ২০১৮ ইং

খালেদা জিয়া
বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়া।

‘হাইকোর্টের রায় বাতিল চেয়ে লিভ টু আপিল করলেন খালেদা’

গ্যাটকো দুর্নীতি মামলার বিচার কার্যক্রম নিয়ে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে লিভ টু আপিল দায়ের করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। মঙ্গলবার  দুপুরে সুপ্রিম কোর্টের সংশ্লিষ্ট শাখায় এই আপিল দায়ের করা হয়।

আপিলে হাইকোর্টের রায় বাতিলের পাশাপাশি নিম্ন আদালতে চলা বিচার কার্যক্রম স্থগিতাদেশ চাওয়া হয়েছে।

বিগত সেনা সমর্থিত সরকারের আমলে ২০০৭ সালের ৩ সেপ্টেম্বর ক্যান্টনমেন্ট থানায় খালেদা জিয়াসহ তৎকালীন মন্ত্রিসভার কয়েকজন সদস্যদের বিরুদ্ধে মামলা করে দুর্নীতি দমন কমিশন। পরে এক রিট আবেদনের পরিপ্রেক্ষিতে এই মামলার কার্যক্রম স্থগিতের পাশাপাশি মামলাটি কেন বাতিল করা হবে না এই মর্মে রুল জারি করা হয়।

গত বছরের ৫ আগস্ট হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চ  খালেদা জিয়ার রিট আবেদন খারিজ করে দিয়ে মামলার বিচার কার্যক্রম চলার নির্দেশ দেয়া হয়। একই সঙ্গে খালেদা জিয়াকে দুই মাসের মধ্যে  নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়। সে মোতাবেক গত ৫ এপ্রিল নিম্ন আদালতে হাজির হয়ে খালেদা জিয়া জামিন চাইলে তার জামিন মঞ্জুর করে বিশেষ জজ আদালত। হাইকোর্টের দেয়া এই রায়ে সত্যায়িত অনুলিপি গত ১৫ ফেব্রুয়ারি প্রকাশ পায়। প্রকাশিত রায়ের বিরুদ্ধে আজ আপিল দায়ের করে ব্যারিস্টার মাহবুদ্দিন খোকন।

তিনি বলেন, মন্ত্রিসভার ক্রয় কমিটি গ্যাটকো নামক প্রতিষ্ঠানকে কার্যাদেশ দেয়। পরে রুলস অব বিজনেস অনুযায়ী সেটি প্রধানমন্ত্রীর দফতরে যায়। এরপর তৎকালীন প্রধানমন্ত্রী খালেদা জিয়া সে বিষয়ে মত দেন। এটি রাষ্ট্রীয় একটি নীতি নির্ধারণী বিষয়। এখানে কোনো দুর্নীতির আশ্রয় নেয়া হয়নি। এজন্য আমরা হাইকোর্টের রায় বাতিল চেয়ে লিভ টু আপিল করেছি।