Sheersha Media

ব্রেকিং নিউজ

বিকাল ৩:৫৮ ঢাকা, সোমবার  ১৯শে নভেম্বর ২০১৮ ইং

“হলুদ-সাংবাদিকতার বিরুদ্ধে সোচ্চার হতে হবে”

প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী হলুদ-সাংবাদিকতার বিরুদ্ধে সোচ্চার হওয়ার জন্য দেশের সাংবাদিক সমাজের প্রতি আহবান জানিয়েছেন।
তিনি বলেন, ‘কিছু মিডিয়ায় হলুদ সাংবাদিকতা অনেকেই করেন। এসকল মিডিয়া আমাদের মর্যাদা ও ভাবমূর্তি নষ্ট করছে। সাংবাদিক সমাজের পক্ষ থেকে আমরা একদিকে যেমন সাংবাদিকদের স্বাধীনতা চাই,অন্যদিকে সাংবাদিকতার স্বাধীনতা ব্যবহার করে যারা মিথ্যাচার করছে, ন্যায়-নীতি বিসর্জন দিচ্ছে তাদেরও প্রতিহত করতে চাই।’
ইকবাল সোবহান চৌধুরী শুক্রবার বিকেলে গোপালগঞ্জ জেলা সার্কিট হাউজ মিলনায়তনে স্থানীয় সাংবাদিক ও সুধিজনের সাথে এক মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
তিনি বলেন, শুধু ঢাকা-চট্টগ্রাম নয় সারা দেশের ৭শ’ সাংবাদিককে সহায়তা তহবিল থেকে সহায়তা দেয়া হয়েছে। ভবিষ্যতে আরো বেশি সংখ্যক সাংবাদিককে এ সয়ায়তা দেওয়া সম্ভব হবে।
অনুষ্ঠানে বিএফইউজে’র সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল বলেন, সাংবাদিক আইন যদি পাশ হয় তাহলে সাংবাদিকদের চাকুরীবিধির একটি আইনগত সমস্যার সমাধান হবে।
গোপালগঞ্জের জেলা প্রশাসক মোঃ খলিলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি খন্দকার মনিরুল আলম, জেলার পুলিশ সুপার এমরান হোসেন, ডিইউজে’র সভাপতি আলতাফ মাহমুদ, বিএফইউজে’র মহাসচিব আব্দুল জলিল ভূঁইয়া, ডিইউজে’র সাধারণ সম্পাদক কুদ্দুস আফ্রাদসহ স্থানীয় গণমাধ্যম কর্মীরা বক্তব্য রাখেন ।