ব্রেকিং নিউজ

রাত ৯:১৮ ঢাকা, বুধবার  ১৯শে সেপ্টেম্বর ২০১৮ ইং

হরতাল-অবরোধে ক্ষতি ৭৫ হাজার কোটি টাকা

Like & Share করে অন্যকে জানার সুযোগ দিতে পারেন। দ্রুত সংবাদ পেতে sheershamedia.com এর Page এ Like দিয়ে অ্যাক্টিভ থাকতে পারেন।

 

চলমান হরতাল-অবরোধে বিভিন্ন ব্যবসায়িক খাতে এ পর্যন্ত ৭৫ হাজার কোটি টাকার ক্ষতি হয়েছে বলে বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশন (এফবিসিসিআই) থেকে বলা হয়েছে।
রাজধানীর মতিঝিলে এফবিসিসিআই ভবনের সামনে অনুষ্ঠিত অবস্থান কর্মসূচিতে এ ক্ষতির চিত্র তুলে ধরেন এফবিসিসিআই সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমেদ।
লিখিত বক্তব্যে গতকাল ব্যবসায়ীদের পক্ষ থেকে এফবিসিসিআই সভাপতি বলেন, চলমান টানা হরতাল-অবরোধে দেশের বিভিন্ন ব্যবসায়িক খাতে এ পর্যন্ত ৭৫ হাজার কোটি টাকার ক্ষতি হয়েছে। খাতওয়ারি হিসাব তুলে ধরে তিনি বলেন, এর মধ্যে পোশাক খাতে ৩০ হাজার কোটি টাকা, খুচরা ও পাইকারি ব্যবসায়িক খাতে ১৫ হাজার কোটি, কৃষি ও পোল্ট্রি শিল্পে ৯ হাজার ৫১৮ কোটি, পরিবহন খাতে ৯ হাজার ৫০০ কোটি, আবাসন খাতে ৭ হাজার ৭৫০ কোটি, পর্যটন ৬ হাজার ৫০০ কোটি, উৎপাদন খাতে ৪ হাজার কোটি টাকা এবং হিমায়িত পণ্য খাতে ২৫০ কোটি টাকা। এভাবে চলতে থাকলে দেশের অর্থনীতি সম্পূর্ণ বিপর্যস্ত হয়ে পড়বে বলে তিনি উল্লেখ করেন।
তিনি পরিসংখ্যান দিয়ে বলেন, চলমান সহিংসতামূলক কর্মসূচিতে দৈনিক ২ হাজার ৭০০ কোটি টাকার অর্থনৈতিক ক্ষয়ক্ষতি হচ্ছে যার সিংহভাগ হয়ে থাকে ব্যবসায়ীদের।
এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি সালমান এফ রহমান, ইউসুফ আব্দুল্লাহ হারুন, মীর নাসির হোসেন, আনিসুল হক, এ কে আজাদ, আইসিসি সভাপতি রোকেয়া আফজাল, বিজিএমইএ সভাপতি মো. আতিকুল ইসলাম, ডিসিসিআই সভাপতি হোসেন খালেদসহ দেশের শীর্ষ ব্যবসায়ী নেতারা অবস্থান কর্মসূচিতে অংশ নেন।