Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ১:১৬ ঢাকা, বুধবার  ২১শে নভেম্বর ২০১৮ ইং

হরতালে ধাওয়া-পাল্টাধাওয়া
পুলিশের টিয়ার শেল

হরতালে ধাওয়া-পাল্টাধাওয়া, সংঘর্ষ

রামপাল কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র বন্ধ ও বিদ্যুৎ-গ্যাস সমস্যা সমাধানে সাত দফা বাস্তবায়নের দাবিতে হরতালে শাহবাগে পুলিশের সঙ্গে নেতাকর্মীদের ধাওয়া-পাল্টাধাওয়া ও ব্যাপক সংঘর্ষ হয়। পুলিশের টিয়ার শেল ও লাঠিচার্জে ২০ জন নেতাকর্মী আহত হয়েছেন।

তেল-গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির ডাকা এ অর্ধদিবস হরতাল ও বিক্ষোভ আজ বৃহস্পতিবার রাজধানীতে সকাল ৬টা থেকে শুরু হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, হরতালের সমর্থনে আজ সকাল আটটায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে চারুকলার সামনে থেকে তেল-গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির একটি মিছিল বের হয়। মিছিলটি জাতীয় জাদুঘরের সামনে আসলে পুলিশের ব্যারিকেডের মুখোমুখি হয়। পুলিশ মিছিলটি শাহবাগ অতিক্রম করতে না দিলে নেতাকর্মীদের সঙ্গে কথা কাটাকাটি ও ধস্তাধস্তি হয়। এক পর্যায়ে নেতাকর্মীরা পুলিশের বাধা উপেক্ষা করে যেতে চাইল পুলিশ টিয়ার সেল নিক্ষেপ করে। এ সময় পুলিশ নেতাকর্মীদের লাঠিচার্জ করে। মিছিলটি ছত্রভঙ্গ করতে পুলিশ জলকামান দিয়ে গরম পানি নিক্ষেপ করে।

শাহবাগ থানার ওসি আবু বকর সিদ্দিক গণমাধ্যমকে জানান, টিয়ার সেল নিক্ষেপ ও জলকামান ব্যবহার করে মিছিলটি ছত্রভঙ্গ করা হয়েছে। এক্ষেত্রে কোনো লাঠিচার্জের ঘটনা ঘটেনি। এ ঘটনায় কাউকে আটকও করা হয়নি।

মিছিলে উপস্থিত ছিলেন তেল-গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির আহ্বায়ক প্রকৌশলী শেখ মুহাম্মদ শহীদুল্লাহ, সদস্য সচিব অধ্যাপক আনু মুহাম্মদ প্রমুখ।