ব্রেকিং নিউজ

রাত ১১:৩৬ ঢাকা, রবিবার  ২৩শে সেপ্টেম্বর ২০১৮ ইং

হবিগঞ্জে শিশু হত্যায় ৫ জনের মৃত্যুদণ্ডাদেশ

হবিগঞ্জে শিশু জিয়াউল হত্যা মামলায় সৎ ভাইসহ ৫ জনের ফাঁসির আদেশ দিয়েছে আদালত। সোমবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ মাফরোজা পারভিন এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- নিহত জিয়াউলের সৎ ভাই আলী হায়দার চৌধুরী, তার সহযোগি রেনু মিয়া, হাবিব মিয়া, আব্দুল আহাদ ও রনজু মিয়া। এর মাঝে রনজু মিয়া পলাতক রয়েছে।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, সম্পত্তির ভাগ বাটোয়ারা নিয়ে বিরোধের জেরে বানিয়াচং উপজেলার আগুয়া গ্রামের সিরাজুল ইসলাম চৌধুরীর দুই স্ত্রীর ছেলে জিয়াউল হক চৌধুরী ও আলী হায়দার চৌধুরীর মাঝে পৈত্রিক সম্পত্তি নিয়ে বিরোধ দেখা দেয়। এর জের ধরে ১৯৯৪ সালের ১৩ মে রাতে আসামিরা পরিকল্পিতভাবে জিয়াউলকে বাড়ি থেকে ডেকে নিয়ে হত্যা করে। তার লাশ স্থানীয় পঁচা শিংগার বন্দ নামক স্থানে ফেলে রাখে। পরদিন দুপুরে ওই স্থান থেকে লাশ উদ্ধার করে স্থানীয়রা।

ওই ঘটনায় নিহত জিয়াউলের মা বাদী হয়ে ৯ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। তদন্ত শেষে পুলিশ ১৯৯৫ সালের ২৯ এপ্রিল আদালতে চার্জশিট দেয়। এর মাঝে মামলার ৪ আসামি মৃত্যুবরণ করে।

তারা হলেন- ওই গ্রামের সফিক মিয়া, আব্দুল ওয়াহাব মিয়া, নজরুল ইসলাম ও আব্দুল আওয়াল। মামলায় ১৩ জন সাক্ষির সাক্ষ্য গ্রহণ শেষে বিচারক কারাগারে আটক ৪ আসামির উপস্থিতিতে উল্লেখিত রায় দেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আব্দুল আহাদ ফারুক।