ব্রেকিং নিউজ

রাত ১১:৩৭ ঢাকা, মঙ্গলবার  ১১ই ডিসেম্বর ২০১৮ ইং

ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ

‘হত্যা-নৈরাজ্য’ ইসলাম অনুমোদন করে না : ভূমিমন্ত্রী

ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ বলেছেন, ইসলাম শান্তির ধর্ম, হত্যাসহ যে কোন ধরনের নৈরাজ্য ইসলাম অনুমোদন করে না।

তিনি গতকাল শুক্রবার রাতে পাবনা জেলার আটঘরিয়া উপজেলার শিবপুর ইউনিয়নের ত্বাহা ইসলামিয়া ফাজিল মাদ্রাসা প্রাঙ্গণে বার্ষিক ওয়াজ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামের জন্য অনেক কাজ করেছেন। তিনি দেশের গুরুত্বপূর্ণ ইসলামিক প্রতিষ্ঠান ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছেন।

ভূমি মন্ত্রী বলেন, ইসলাম ধর্মে খুন, মানুষ পুড়িয়ে মারার কোন বিধান নাই। ইসলাম শান্তির ধর্ম। মসজিদে হামলা চালিয়ে মানুষ হত্যা করা ইসলাম কখনো সমর্থন করে না। পবিত্র ধর্মের নামে যারা এসব করছে তারা ইসলামের শত্রু।

তিনি বলেন, ‘আমরা জাতির পিতা বঙ্গবন্ধুর নেতৃত্বে যুদ্ধ করে এদেশ স্বাধীন করেছি। গণতন্ত্রের অধিকার প্রতিষ্ঠা করেছি এবং তা অব্যাহত থাকবে। ধর্ম যার যার রাষ্ট্র সবার। সরকার সকলের নিরাপত্তা দিবে।’

মিয়ানমারের বাস্তুচ্যুত মুসলিম নাগরিক রোহিঙ্গাদের মায়ের মমতায় বাংলাদেশে আশ্রয় দেয়ার কথা উল্লেখ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের আশ্রয় দিয়ে মানবতার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন। এটাইতো ইসলামের মর্মকথা।

এর আগে ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ত্বাহা ইসলামিয়া ফাযিল ডিগ্রী মাদ্রাসার (শিবপুর) নবনির্মিত আধুনিক দ্বিতল ভবন উদ্বোধন করেন।

শীর্ষ মিডিয়া