ব্রেকিং নিউজ

রাত ২:৩১ ঢাকা, শনিবার  ১৭ই নভেম্বর ২০১৮ ইং

আবুল মাল আব্দুল মুহিত
অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, ফাইল ফটো

হত্যাকাণ্ড ঢাকায় বাড়ছে তবে তৃণমূলে কমেছে

Like & Share করে অন্যকে জানার সুযোগ দিতে পারেন। দ্রুত সংবাদ পেতে sheershamedia.com এর Page এ Like দিয়ে অ্যাক্টিভ থাকতে পারেন।

 

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, গত কয়েকদিনে তৃণমূলে হত্যাকাণ্ড কমেছে। তবে রাজধানী ঢাকায় বাড়ছে। মঙ্গলবার বিকেলে সচিবালয়ে বিশ্বব্যাংকের দক্ষিণ এশিয়া অঞ্চলের ভাইস প্রেসিডেন্ট অ্যানেট ডিক্সনের সঙ্গে বৈঠক শেষে দেশের বর্তমান পরিস্থতি নিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন। কয়েকদিনের মধ্যেই এসব ঠিক হয়ে যাবে বলেও উল্লেখ করেন তিনি।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, দেশে সন্ত্রাসী কর্মকাণ্ড চলছে, এখানে রাজনৈতিক কিছু নেই। সুতরাং এটা নিয়ে আলোচনার কোনো প্রয়োজন নেই। রাজনৈতিক পরিস্থিতি নিয়ে তিনি আরো বলেন, এই পরিস্থিতি টিকবে না তো। আমি নিশ্চিত। যে ক’দিন গেছে এটা মোমেন্ট অব টাইম। বিএনপির কর্মসূচিকে ‘ওর্থলেস কর্মসূচি’ আখ্যা দেন তিনি।
দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে বিশ্বব্যাংকের ভাইস প্রেসিডেন্টের সঙ্গে কোনো কথা হয়েছে কি না জানতে চাইলে অর্থমন্ত্রী বলেন, কোনো আলোচনা হয়নি, কথাও বলেননি।
আগামী ২০১৫-১৬ অর্থবছরের জন্য বিশ্বব্যাংকের কাছে ৫০ কোটি ডলার বাজেট সহায়তা চাওয়া হয়েছে জানিয়ে মুহিত বলেন, ‘প্রোগ্রাম বাজেট’ কর্মসূচির আওতায় এ বাজেট সহায়তার প্রস্তাব ইতোমধ্যেই বিশ্বব্যাংকের কাছে পাঠানো হয়েছে। বিশ্বব্যাংকের কাছ থেকে এ সহায়তা পাওয়া যাবে। তিনি বলেন, বৈঠকে বিশ্বব্যাংকের অর্থায়নে পরিচালিত গুরুত্বপূর্ণ কয়েকটি প্রকল্প নিয়ে কথা হয়েছে।