ব্রেকিং নিউজ

বিকাল ৩:২২ ঢাকা, শনিবার  ২২শে সেপ্টেম্বর ২০১৮ ইং

রুহুল কবির রিজভী
রুহুল কবির রিজভী, ফাইল ফটো

হত্যাকাণ্ডে কাইয়ুম-মতিনকে জড়িত করা একটা ষড়যন্ত্র, তা প্রমাণিত

ইতালীয় নাগরিক তাভেল্লা সিজার হত্যাকাণ্ড নিয়ে যে যড়যন্ত্র হচ্ছে র‌্যাব-পুলিশের কর্মকর্তাদের পরস্পরবিরোধী বক্তব্যেই এখন তা পরিষ্কার।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় বিএনপির সিনিয়র যুগ্ম-সম্পাদক অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ একথা বলেন।

ইয়ুথ ফোরামের উদ্যোগে ‘রক্তাক্ত ২৮ অক্টোবর: আজকের প্রেক্ষাপট’ শীর্ষক এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

তিনি বলেন, তাভেল্লা হত্যায় নিউ জেএমবির নেতারা জড়িত বলে উল্লেখ করেছেন র‌্যাবের ডিজি। অন্যদিকে ডিবির জয়েন্ট কমিশনার বলছেন এতে কাইয়ুম সাহেব ও তার ভাইয়েরা জড়িত।

এরপর তিনি বলেন, তাভেল্লা হত্যাকাণ্ডে বিএনপি নেতা কাইয়ুম-মতিনকে জড়িত করা হচ্ছে একটা ষড়যন্ত্র। তাদের বির্তকের মধ্য দিয়েই তা প্রমাণ হয়ে গেল।

এ প্রসঙ্গে রিজভী আরও বলেন, তাভেল্লা হত্যা মামলার চার্জশিট টাইপ করা হয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়ে অথবা সুধাসদনে। বিএনপির নেতাদের এ ঘটনার সঙ্গে জড়িত করার জন্য ইচ্ছেমতো চার্জশিট তৈরি করা হয়েছে।

তিনি বলেন, গণতন্ত্র হত্যা, মানুষের নাগরিক অধিকারকে হত্যা, গণতন্ত্রের  ন্যূনতম অধিকারকে দলিত-মথিত করছে সরকার। এটা থেকে দৃষ্টি অন্যদিকে ফিরিয়ে রাখার জন্য জঙ্গিবাদ সৃষ্টি করেছে তারা।

দেশে গণতন্ত্র ফেরাতে জনগণকে মতভেদ ভুলে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান বিএনপির এ নেতা।

মঙ্গলবার ঢাকার মহানগর দায়রা জজ আদালত ইতালির নাগরিক তাভেল্লা হত্যা মামলায় বিএনপি নেতা এম এ কাইয়ুমসহ সাত জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দিয়েছে।