Press "Enter" to skip to content

হজ প্যাকেজের সময়সীমা পুনঃনির্ধারণ

Last updated on Tuesday, "January 20th, 2015"

মন্ত্রিসভার বৈঠকে আজ ব্যালটি ও নন-ব্যালটি উভয় হজযাত্রীদের জন্য চলতি বছরের প্রাথমিক নিবন্ধন ফি হ্রাস করে তা জমা দেয়ার তারিখ পুনঃনির্ধারণ প্রস্তাব অনুমোদিত হয়েছে।
এতে ব্যালটি হজযাত্রীদের জন্য নিবন্ধনকালে ৫১ হাজার ৬৯০ টাকা এবং নন-ব্যালটিদের জন্য ৪৮ হাজার ৩৩১ টাকা ৫০ পয়সা চলতি বছরের ৫ ফেব্রুয়ারির মধ্যে জমা দেয়ার প্রস্তাবে অনুমোদন দেয়া হয়েছে। প্যাকেজের অবশিষ্ট অংশ ১০ জুনের মধ্যে জমা দিতে হবে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সচিবালয়ে মন্ত্রিসভা কক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হয়।
বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব এম মোশাররফ হোসাইন ভূ্ইঁয়া সাংবাদিকদের ব্রিফিংকালে বলেন, হজ কার্যক্রমের সুষ্ঠু ব্যবস্থাপনার লক্ষ্যে সময় পুনঃনির্ধারণ করা হয়েছে।
তিনি বলেন, মন্ত্রিসভা নর্থ ওয়েস্ট পাওয়ার জেনারেশন কোম্পানি (নওপাজেকো) লিঃ এবং চায়না ন্যাশনাল মেশিনারী ইমপোর্ট এ্যান্ড এক্সপোর্ট কর্পোরেশনের (সিএমসি) যৌথ উদ্যোগে বাংলাদেশ-চায়না পাওয়ার কোম্পানি (প্রাঃ) লিমিটেড (বিসিপিসিএল) গঠনের ভূতাপেক্ষ অনুমোদন দিয়েছে।
এছাড়া যুব সংগঠন (নিবন্ধন ও পরিচালনা) আইন, ২০১৫-এর প্রস্তাবের চূড়ান্ত অনুমোদন দেয়া হয়েছে।
এতে বলা হয়েছে, স্থানীয় স্বেচ্ছাসেবামূলক অরাজনৈতিক যুব সংগঠনকে সমাজ কল্যাণ অধিদফতরের পরিবর্তে যুব মন্ত্রণালয় থেকে নিবন্ধন নিতে হবে।
এ আইন নতুন সংগঠনের ক্ষেত্রে প্রযোজ্য হবে। এ আইনের আওতায় যুব মন্ত্রণালয় জাতীয় যুব কাউন্সিল গঠন এবং যুব সংগঠনের কর্মকা- তদারকির জন্য প্রয়োজনীয় বিধি-বিধান প্রণয়ন করবে।
মন্ত্রিসভার বৈঠকে ১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিযুদ্ধের সময় স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের অনেক অমর গানের রচয়িতা বিশিষ্ট সঙ্গীতজ্ঞ গোবিন্দ হালদার স্মরণে শোক প্রস্তাব গৃহীত হয়।
ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের নাগরিক গোবিন্দ হালদার ১৭ জানুয়ারি মৃত্যুবরণ করেন।

শেয়ার অপশন:
Don`t copy text!