Press "Enter" to skip to content

হংকং আন্দোলন চলবে

হংকং-এর বিরোধী দলীয় নেতৃবৃন্দ শনিবার বলেছে, রোববারও তারা তাদের পরিকল্পিত সমাবেশ চালিয়ে যাবে। সরকার চাপের মুখে প্রস্তাবিত ‘প্রত্যর্পণ বিল’ স্থগিত করলেও নেতৃবৃন্দ জানিয়েছে, বিভেদ সৃষ্টিকারি এ আইন পুরোপুরি বাতিলই কেবল তাদের সন্তুষ্ট করবে। খবর এএফপি’র।

সিভিল হিউম্যান রাইটস ফ্রন্টের জিমি শাম সাংবাদিকদের বলেন,‘ আমাদের সরকারকে জানানো দরকার যে, হংকং-এর জনগণ আন্দোলন থামাবে না, এ আইন প্রত্যাহার না করা পর্যন্ত তারা সরকারের বিরুদ্ধে আন্দোলন চালিয়ে যাবে।’

শুক্রবার রাতে উপদেষ্টাদের সঙ্গে এক জরুরি বৈঠকে ল্যামের দলের রাজনৈতিক নেতারা জনবিক্ষোভ প্রশমিত করতে বিলটি থেকে সরে দাঁড়াতে তাকে পরামর্শ দেন। যদিও এর আগে তিনি ব্যাপক সমালোচনার মুখেও প্রত্যপর্ণ বিল বাতিল না করার বিষয়ে অনড় ছিলেন।

দ্য সাউথ চায়না মর্নিং পোস্ট, নাউ টিভি, টিভিবি এবং আরটিএইচকেসসহ সকল সংবাদমাধ্যম সরকারি সূত্রের উদ্ধৃতি দিয়ে বিতর্কের জন্যে বিলটি পার্লামেন্টে ফিরিয়ে আনার বিষয়টি স্থগিতের পরিকল্পনার কথা জানায়।

এদিকে আই ক্যাবল নিউজকে বেইজিংপন্থী কট্টর আইনপ্রণেতা অ্যান চিয়াং বলেন, ‘আমাদের কি উচিত না জনগণকে শান্ত করা? আমি মনে করি সাময়িক সময়ের জন্যে বিলটি স্থগিত করা খারাপ কিছু না।’

শেয়ার অপশন: