ব্রেকিং নিউজ

রাত ১১:৩১ ঢাকা, সোমবার  ১২ই নভেম্বর ২০১৮ ইং

প্রিন্স আহমাদ বিন আবদুল আজিজ
ছবি: রযটার্স

স্বেচ্ছায় নির্বাসিত রাজা সালমানের ভাই কেন সৌদি ফিরেছেন?

সাংবাদিক জামাল খাশোগিকে নিয়ে যখন সৌদির রাজপরিবারে তোলপাড় চলছে ঠিক সেই মুহূর্তে সৌদি রাজা সালমান বিন আবদুল আজিজের বেঁচে থাকা একমাত্র আপন ভাই প্রিন্স আহমাদ বিন আবদুল আজিজ সৌদিতে ফিরেছেন। তিনি দীর্ঘদিন থেকে ব্রিটেনে স্বেচ্ছায় নির্বাসিত ছিলেন। খবর আলজাজিরা

সৌদির একটি সূত্রের বরাত দিয়ে আলজাজিরা জানায় মঙ্গলবার আহমাদ বিন আবদুল আজিজ লন্ডন থেকে সৌদিতে ফিরেছেন। দেশটিতে যখন যুবরাজ সালমান বিতর্কিত তখন সৌদি রাজার নির্বাসিত ভাই দেশে আসাটা নিয়ে গুঞ্জন তৈরি হয়েছে। তবে কী শর্তে তিনি দেশে ফিরেছেন, তা জানা যায়নি। ধারণা করা হচ্ছে, তার নিরাপত্তার ব্যাপারে নিশ্চয়তা পেয়েই তিনি ফিরেছেন।

আলজাজিরায় তিনটি সূত্রের বরাত দিয়ে জানায়, সোমবার অথবা মঙ্গলবার দুপুরে ১টা ৩০ মিনিটের সময় তিনি সৌদির রাজধানীতে পৌঁছেন। পরে তাকে যুবরাজ সালমান বিমানবন্দরে স্বাগত জানান।কয়েকটি সূত্রের বরাত দিয়ে লন্ডনভিত্তিক মিডলইস্ট আই বলেছে, প্রিন্স আহমাদের ফেরার উদ্দেশ্য হচ্ছে তিনি রাজতান্ত্রিক সৌদি আরবের নেতৃত্বে ঝাঁকুনি দিতে চান।

রাজনৈতিক বিশ্লেষকদের অনেকে বলছেন, তার প্রত্যাবর্তন গুরুত্বপূর্ণ কারণ। অনেকে মনে করেন, প্রিন্স আহমাদ বর্তমান যুবরাজ মুহাম্মাদ বিন সালমানের জায়গা নিতে পারেন। যুবরাজ বিন সালমান জামাল খাশোগি হত্যাকাণ্ডের ঘটনায় চাপের মুখে রয়েছেন।

FOLLOW US: