Sheersha Media

ব্রেকিং নিউজ

সকাল ৯:২৩ ঢাকা, বুধবার  ২১শে নভেম্বর ২০১৮ ইং

‘স্বাস্থ্য ব্যবস্থা ধ্বংসের প্রক্রিয়া চলছে’- ইমরান

গণজাগরণ মঞ্চের প্রধান নেতা ডাঃ ইমরান এইচ সরকার গতকাল রাতে পুলিশের লাঠির আঘাতে আন্দোলনরত নার্সের গর্ভপাতের দাবি প্রসঙ্গে এক ফেসবুক স্ট্যাটাসে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেছেন, দেশের পুরো স্বাস্থ্য ব্যবস্থা ধ্বংসের প্রক্রিয়া চলছে।

তিনি আজ ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন, নেতাদের লাথিতে গর্ভপাতের খবর পুরনো। নেতাদের গুলিতে পেটের শিশুকে গুলিবিদ্ধ হতেও দেখেছি। আবার মদ্যপ এমপিকে দেখলাম পাখির মতো গুলি করে শিশু শিকার করতে!

এবার দেখলাম পুলিশের লাঠিতে আন্দোলনরত নার্সের গর্ভপাত। বলবেন, এও কি সম্ভব? হ্যাঁ সম্ভব। দেশটা মগের মুল্লুক হলে সবই সম্ভব।

দেশের পুরো স্বাস্থ্য ব্যবস্থা ধ্বংসের প্রক্রিয়া চলছে। চিকিৎসকদের প্রতি জনগণের নেতিবাচক মনোভাব তৈরী, প্রশ্ন ফাঁসের মাধ্যমে ভবিষ্যৎ চিকিৎসকদের প্রতি অনাস্থা, নার্সদের সেবার মানসিকতা নষ্ট করে দেয়া, জীবনে কোনোদিন বিজ্ঞান না পড়া ছাত্রদের ল্যাব-টেকনিশিয়ান বানানোর চেষ্টা; সব মিলিয়ে ভাবছি মন্ত্রীরা তো সর্দি-কাশি হলেই মাউন্ট এলিজাবেথ যান, এবার নিশ্চয়ই দেশের সব মানুষকে সেখানে পাঠিয়েই ছাড়বেন!

যাইহোক, এদেশে প্রতিবাদ করে কিংবা লিখে কোনো লাভ নেই। মগের মুল্লুকে অন্যায়-অবিচারের বিরুদ্ধে প্রতিবাদকেই সবচেয়ে বড় অন্যায় মনে করা হয়। তারপরও জীবনে ব্রত নিয়েছি মানুষের পক্ষে কথা বলবো, যতোদিন বেঁচে আছি বলে যাবো।

শান্তিপূর্ণ আন্দোলনে নার্সদের উপর ন্যক্কারজনক হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। নিয়োগ বানিজ্যের পরীক্ষা স্থগিত রেখে সিনিয়র-জুনিয়র সকল নার্সের পরামর্শ অনুযায়ী পরবর্তী পদক্ষেপ গ্রহণ করুন।

নিপীড়িত-নির্যাতিত মানুষের জয় হোক।

imran13