ব্রেকিং নিউজ

রাত ৮:৩৭ ঢাকা, বুধবার  ২৬শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ওবায়দুল কাদের
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

স্বাধীনতা বিরোধীদের বিচার চাওয়া কি বিএনপির রসিকতা নয়?

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি স্বাধীনতা বিরোধীদের বিচার চেয়ে জাতির সাথে তামাশা করেছে। স্বাধীনতা বিরোধীদের বিচার চায় বিএনপি এটা এ বছরের সেরা কৌতুক।

 ওবায়দুল কাদের বলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম বলেছেন, বিএনপি স্বাধীনতা বিরোধীদের বিচার চায়। এটা বছরের সেরা কৌতুক। এটা কি মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার সঙ্গে তামাশা নয়? এটা কি নির্মম রসিকতা নয়।

আজ বৃহষ্পতিবার ইডেন কলেজ ছাত্রলীগ আয়োজিত মুক্তিযুদ্ধের বিজয় মেলার উদ্বোধীন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। স্বাধীনতার ৪৫ বছর পুর্তি উপলক্ষে ইডেন কলেজ ক্যাম্পাস প্রাঙ্গণে এই বিজয় মেলার আয়োজন করা হয়।

ইডেন কলেজ ছাত্রলীগ শাখার আহবায়ক তাসলিমা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে আওয়ামী লীগের মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক ফজিলাতুন্নেসা ইন্দিরা, ইডেন কলেজের অধ্যক্ষ গায়ত্রী চ্যাটার্জী, ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক জাকির হোসাইন প্রমুখ বক্তব্য রাখেন।

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উদ্দেশ্যে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার বোন শেখ রেহানাকে যে বুলেট এতিম করেছে, সে বুলেট আপনাকেও বিধবা করেছে। যদি আপনার স্বামী জিয়াউর রহমান বঙ্গবন্ধুর হত্যাকারীদের পুরস্কৃত না করতেন তাহলে এ সকল খুনীচক্র আপনার স্বামী জিয়াউর রহমানকে হত্যা করার সাহস পেত না।

বিএনপির সংলাপের আহবানের জবাবে ওবায়দুল কাদের বলেন, আমরা কার সঙ্গে সংলাপ করবো, কীসের জন্য সংলাপ করবো? সংলাপ করতে তো বিএনপিকে আহবান জানিয়েছিলাম। খালেদা জিয়াকে, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা গণভবনে আমন্ত্রণ জানিয়েছিলেন কিন্তু তিনি সেদিন যাননি। সেদিন যদি তিনি যেতেন তাহলে বাংলাদেশের গণতন্ত্রের ইতিহাস ভিন্ন হতো।