Sheersha Media

ব্রেকিং নিউজ

বিকাল ৪:৫৯ ঢাকা, শনিবার  ১৭ই নভেম্বর ২০১৮ ইং

নোয়াখালীতে শিক্ষিকা নিহতের ঘটনায় সরকারি এজেন্টরা দায়ী :ফখরুল

দেশবাসী স্বতঃস্ফূর্তভাবে হরতাল সফল করেছে বলে দাবি করেছ্নে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। দিনব্যাপী হরতালকে কেন্দ্র করে সারাদেশে পুলিশ ৪৪২ জনকে আটক করেছে, আহত হয়েছে ১১০ জনের বেশি এবং ভ্রাম্যমাণ আদলত ৩ জনকে সাজা দিয়েছে বলেও জানান তিনি।

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে হরতাল পরবর্তী সংবাদ সম্মেলনে এসব কথা বলে মির্জা ফখরুল।

তিনি অভিযোগ করে বলেন, ‘সরকার সুপিরিকল্পিতভাবে হরতালের সমর্থনে যেসব মিছিল হয়েছে সেগুলোতে বাধা দিয়েছে এবং গুলি চালিয়েছে।’ এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি। সেই সঙ্গে আহতদের প্রতি সমবেদনা এবং আটকদের মুক্তি দাবি করেন।

কমলাপুরের ট্রেন দুর্ঘনার প্রসঙ্গে মির্জা ফখরুল ইসলাম বলেন, ‘এ দুর্ঘনার দায় সরকারের। সরকারের অব্যবস্থাপনা, উদাসীনতা এবং জবাবদিহিতা না থাকার কারণে দেশে প্রতিনিয়নত এ ধরনের দুর্ঘটনা ঘটছে। সরকার জনগণের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে।’ দুর্ঘনায় নিহতদের আত্মার মাগরেফরাত এবং আহতের দ্রুত সুস্থতা কামনা করেন তিনি।

নোয়াখালীতে স্কুল শিক্ষিকা নিহতের বিষয়ে তিনি বলেন, ‘সরকারি এজেন্টরা বিভিন্ন স্থানে গাড়িতে অগ্নিসংযোগ ও ভাঙচুরের ঘটনা ঘটিয়েছে। এসমস্ত ঘটনায় প্রকৃত দোষীদের গ্রেপ্তার করতে হবে।’

গত এক বছরে মধ্যবর্তী নির্বাচন অনুষ্ঠানের জন্য বিএনপি সরকারকে চাপ দিতে ব্যর্থ হয়েছে কি না সাংবাদিকদের এমন প্রশ্নে মির্জা ফখরুল ইসলাম বলেন, ‘না বিএনপি ব্যর্থ হয়নি। সরকারের কর্মকাণ্ড দেখে মনে হয় সরকার অনেক চাপে আছে।’

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিএনপির যুগ্ম মহাসচিব রুহল করিব রিজভী আহমেদ, অর্থনীতি বিষয়ক সম্পাদক আব্দুস সালাম, নির্বাহী কমিটির সদস্য বেলাল আহমেদ, সাম্যবাদী দলের নেতা সায়িদ আহমেদ উপস্থিত ছিলেন।