ব্রেকিং নিউজ

বিকাল ৪:১৬ ঢাকা, রবিবার  ২৩শে সেপ্টেম্বর ২০১৮ ইং

স্থল সীমান্ত চুক্তির মতো তিস্তার হিস্যা চুক্তিও ভারত পাস করবে : কাদের

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী এবং আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য ওবায়দুল কাদের এমপি বলেছেন, ভারতের লোকসভায় বাংলাদেশ-ভারত স্থল সীমান্ত চুক্তির মতো তিস্তা নদীর পানির ন্যায্য হিস্যার চুক্তিটিও সর্বসম্মতভাবে পাশ হবে।
তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক এবং কূটনৈতিক প্রজ্ঞায় ভারত-বাংলাদেশ স্থল সীমান্ত চুক্তি সম্পন্ন হয়েছে। তিস্তা নদীর পানির ন্যায্য হিস্যার বিষয়ে চুক্তিও সময়ের ব্যাপার মাত্র।’
তিনি বলেন, তিস্তা নদীর পানির ন্যায্য হিস্যার চুক্তির বিষয়ে ভারতের কোন নেতিবাচক দৃষ্টিভঙ্গি নেই। প্রক্রিয়াগত বাধা দূর হলেই এ চুক্তি স্বাক্ষরিত হবে।
ওবায়দুল কাদের আজ নগরীর রমনাস্থ ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউশন মিলনায়তনে বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা মহানগর দক্ষিণ শাখা ছাত্রলীগের দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধষ্ঠুন অতিথির বক্তব্যে এ কথা বলেন।
ঢাকা মহানগর দক্ষিণ শাখা ছাত্রলীগের সভাপতি আনিসুর রহমান আনিসের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনের উদ্বোধনী বক্তব্য রাখেন ছাত্রলীগের সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ।
ঢাকা মহানগর দক্ষিণ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ আনিস-উজ-জামান রানার পরিচালনায় সম্মেলনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, এডভোকেট সানজিদা খানম এমপি, ছাত্রলীগের সাবেক সভাপতি মাহমুদ হাসান রিপন, সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার চৌধুরী রোটন, ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাবেক সভাপতি মিরাজ হোসেন, মামনুর রশিদ শুভ্র, সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন পলাশ ও গোলাম সরোয়ার কবির।
ওবায়দুল কাদের বলেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ভারত সফরে লাল গালিচা সংবর্ধনা নিয়ে শূন্য হাতে দেশে ফিরে এসেছিলেন। দেশে ফেরার পর সাংবাদিকরা গঙ্গা নদীর পানির চুক্তির বিষয়ে জানতে চাইলে তিনি সে বিষয়ে ভুলে গিয়েছিলেন বলে জানিয়েছিলেন।
তিনি বলেন, দেশের বৃহত্তর ঐক্যের জন্য এবং গণতন্ত্রের স্বার্থে মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রেখে যে কারো সাথে আলোচনায় বসতে তাদের আপত্তি নেই। তবে যখন স্থল সীমান্ত চুক্তির বিষয়ে বাংলাদেশ ও ভারতের মধ্যে দ্বি-পাক্ষিক আলোচনা হচ্ছিল তখন পাকিস্তানী গোয়েন্দা সংস্থার মদদে দেশে নৈরাজ্য তৈরি ষড়যন্ত্রের বিষয়টিও বিবেচনায় রাখতে হবে।
বঙ্গবন্ধুর কনিষ্ঠ কন্যা শেখ রেহানার কন্যা রেজওয়ানা সিদ্দিক টিউলিপের যুক্তরাজ্যের পার্লামেন্টের সংসদ সদস্য নির্বাচিত হওয়ার বিষয়টিকে উল্লেখ করে কাদের বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর পরিবার আদর্শ, সততা ও মেধার মূর্ত প্রতীক। ছাত্রলীগের নেতা-কর্মীদের বঙ্গবন্ধুর পরিবার থেকে শিক্ষা গ্রহণ করতে হবে।